নিরপরাধ মানুষকে হয়রানি না করতে র‌্যাবের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

0
530
blank

অনলাইন ডেস্ক: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হন, সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি বলেন, আইন প্রয়োগের সময় মানবাধিকারের বিষয়টা মাথায় রাখতে হবে। বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

র‌্যাব সদস্যদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জনগণের কল্যানে কাজ করতে হবে। আপনারা সবাই বিভিন্ন বাহিনী থেকে এসেছেন, বিভিন্ন পরিবার থেকে এসেছেন। কাজেই দেশের আর্থসামাজিক উন্নতি হলে এর সুফল কিন্তু প্রত্যেকের পরিবারের সদস্যরা পাবেন। গ্রামের মানুষের ভাগ্য উন্নত হবে।

বাংলাদেশের জঙ্গিবাদ, মাদক, জলদস্যুসহ বিভিন্ন ইস্যুতে র‌্যাব সদস্যদের কাজের প্রশংসা করেন প্রধানমন্ত্রী বলেন, যেসব জলদস্যুরা আত্মসমর্পন করেছে তাদের ও তাদের পরিবারের সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি বলেন, এর ফলে জলদস্যুদের সন্তানরাও সম্মানজনক জীবন ফিরে পাচ্ছে। যারাই জলদস্যু বা জঙ্গিবাদের পথ থেকে সরে আসবে তাদের স্বাভাবিক জীবন দিতে সরকার সবকিছু করবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জঙ্গিবাদ মোকাবিলায় বিশ্বের বুকে দৃষ্টান্ত রাখতে পেরেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এই কাজে সব বাহিনীর মধ্যে দায়িত্ব বন্টন করে দেয়া হয়েছে।