প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় গড়া হবে: সিলেটে প্রধানমন্ত্রী

0
457
blank

সিলেট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় গড়া হবে। সেই চিন্তা ও পদক্ষেপ বর্তমান সরকারের রয়েছে। বৃহস্পতিবার বেলা ২টা ৪০ মিনিটে সিলেট মদন মোহন কলেজের হীরক জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধনামন্ত্রী বলেন, যুগোপযোগী শিক্ষার প্রতি বর্তমান সরকারের দৃষ্টি রয়েছে। সেই লক্ষ্যে সরকার কাজ করছে। আমাদের ছেলেমেয়েরা মেধাবী। তাদের মেধা বিকাশের সব চেষ্টা করছে সরকার। তিনি বলেন, দেশের যেসব জেলায় সরকারি কলেজ ও বিদ্যালয় নেই, সেসব জেলায় একটি করে সরকারি কলেজ ও বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।
বর্তমান সরকার শিক্ষাকে বেশি গুরুত্ব দিচ্ছে উলে¬খ করে প্রধানমন্ত্রী বলেন, একসময় সিলেটে শিক্ষার হার সবচেয়ে কম ছিল। সিলেটের শিক্ষাকে এগিয়ে নিতে এখান থেকে শিক্ষামন্ত্রী করা হয়েছে। বর্তমানে সিলেট শিক্ষাক্ষেত্রে অনেক এগিয়ে গেছে।
শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সালে আমরা ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশকে নিরক্ষরমুক্ত করার টার্গেট নিই। কিন্তু ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে শিক্ষার হার কমিয়ে দেয়। বর্তমানে আমরা আবারও শিক্ষার হার এগিয়ে নিচ্ছি। দেশের শিক্ষাকে এগিয়ে নিতে সাধারণের ভূমিকা রয়েছে উলে¬খ করে প্রধানমন্ত্রী বলেন, গ্রাম বাংলায় বিত্তবানদের সাথে সাথে অনেক সাধারণ মানুষও শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় এগিয়ে আসেন।