বিআরটিসি বাস চালুর প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

0
738
blank
blank

সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে বিআরটিসি বাস চালু হওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ঢাকাসহ দূরপাল্লার সব ধরনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। সোমবার (৩ জুন) ভোর ৬টা থেকে এই অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে।
সুনামগঞ্জ পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের নেতারা জানান, সোমবার থেকে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে হঠাৎ করে বিআরটিসি বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অথচ সুনামগঞ্জে দুইটি মালিক সমিতি ও একটি ট্রেড ইউনিয়ন আছে। কোনো জেলায় নতুন বাস চালু করতে হলে মালিক-শ্রমিক ইউনিয়নের সঙ্গে আলাপ আলোচনা করতে হয়।

কিন্তু প্রশাসন কিংবা কর্তৃপক্ষ কোনো ধরনের আলোচনা ছাড়াই বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়ায় এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত বিআরটিসি বাস চালু বন্ধ করা না হয় এই ধর্মঘট চলবে।

সুনামগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মিসবাহ উদ্দিন জানান, সিলেট সুনামগঞ্জ মহাসড়কে হঠাৎ করে বিআরটিসি বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অথচ সিলেট ও সুনামগঞ্জে মোট চারটি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ থাকার পরও কেউ আমাদের সঙ্গে কোনো কথা বলেনি। তাই যতক্ষণ পর্যন্ত বিআরটিসি বাস চলাচল বন্ধ করা না হয় আমাদের এই ধর্মঘট অনির্দিষ্টকালের জন্য চলবে।

সোমবার দুপুরে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে বিআরটিসির বাস চলাচলের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।