বিএনপির মনোনয়ন বাণিজ্যের টাকা সুইস ব্যাংকে: প্রধানমন্ত্রী

0
658
blank

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচনে বিএনপি যে মনোনয়ন বাণিজ্যটা করেছে, সেই টাকাগুলো কোথায় রেখেছে খোঁজ নিলেই সুইচ ব্যাংকের হিসাবটা মিলে যাবে বলে মন্তব্য করেছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, বিএনপি দলীয় একজন সংসদ সদস্য বলেছেন টাকা সুইচ ব্যাংকে যাচ্ছে। উনি যাদের (বিএনপি) এতো প্রশংসা করেন, যাদের কথা বেশি বলেন, তাদের কথাটাই সুইচ ব্যাংকের তালিকায় বেশি এসেছে।

শনিবার সন্ধ্যায় জাতীয় সংসদে ‘অর্থ বিল ২০১৯’ পাসের প্রস্তাবের ওপর জনমত যাচাই ও বাছাই প্রস্তাবি নিয়ে আলোচনার জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে শারীরিক অসুস্থতার কারণে অর্থমন্ত্রীর অনুরোধে এবারই প্রথম অর্থবিল পাসের প্রস্তাব উত্থাপন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই কারণে তিনি গত ১৩ জুন সংসদে ওই বিলটি উত্থাপন করেন।

ওই আলোচনায় অংশ নিয়ে বিএনপি দলীয় সংসদ সদস্য রুমিন ফারহানার প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সুইচ ব্যাংকের টাকায় কাদের নামের তালিকা এসেছে, উনি যেন একটু ভালো করে দেখেন। যাদের প্রশংসায় পঞ্চমুখ থাকেন, যাদের কথা এত বেশি বলেন, তাদের কথাটিই বেশি এসেছে। এমনও তথ্য এসেছে, ২০১৮ সালের নির্বাচন যারা (বিএনপি) ৩০০ সিটে ৬৯২ জন মনোনয়ন পেল, একটা আসনের বিপরীতে ৩ জনের অধিক বা দুই জনের অধিক মনোনয়ন দিয়ে নির্বাচনের যে বাণিজ্যটা করা হলো, মনোনয়ন বাণিজ্যের সেই টাকাগুলো তারা (বিএনপি) কোথায় রাখলো? এই খোঁজটা করলেই সুইচ ব্যাংকের হিসাবটা পেয়ে যাবেন। আর বাংলাদেশ যদি কল্যাণ রাষ্ট্রই না হবে, দারিদ্রমুক্ত না হবে, মানুষের দৌড়গোড়ায় স্বাস্থ্য সেবা না পৌঁছায় তবে দেশের এতো উন্নয়ন-অগ্রগতি হলো কীভাবে?

লন্ডনে পলাতক তারেক রহমানের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, বিদেশে বসে নানারকম চক্রান্ত করছে। তাদের চক্রান্ত থেকে দেশটা রক্ষা করব কিভাবে? যারা ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আমাকে হত্যা করার চেষ্টা করেছে। যারা মানিলন্ডারিং মামলায় সাজাপ্রাপ্ত, যারা দশ ট্রাক অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত, এদের (তারেক রহমান) ব্যাপারে আরো কি করা যায় সেটাই আমাদের ভাবতে হবে।