বিএনপি গণতান্ত্রিক আন্দোলন করলে সহযোগিতা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
487
blank
blank

ঢাকা: ‘সহিংসতা পরিহার করে বিএনপি গণতান্ত্রিক আন্দোলন করলে সহযোগিতা করা হবে’ বলে আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার দুপু‌রে রাজধানীর জাতীয় ক্রীড়া প‌রিষ‌দে ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত দাবা প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল ব‌লেন, ‘সরকার কোনো দ‌লেরই গণতা‌ন্ত্রিক আন্দোলনে বাধা দেয় না। বিএন‌পি গণতা‌ন্ত্রিক নিয়মকানুন মে‌নে জ্বালাও-পোড়াও রাজনী‌তি বন্ধ কর‌লে, সব স‌হিংসতার পথ প‌রিহার কর‌লে আমা‌দের কোনো সমস্যা নেই। আর য‌দি বিএন‌পি জ্বালাও-পোড়াও রাজনী‌তি বন্ধ না ক‌রে, তাহ‌লে আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী প্রয়োজনীয় পদ‌ক্ষেপ গ্রহণ কর‌বে। সরকার কারো গণতা‌ন্ত্রিক অধিকার হরণ কর‌তে চায় না।’

‌‘বাংলা‌দে‌শের স‌ঠিক ইতিহাস শিশু‌দের জান‌তে হ‌বে। কারণ, আজ‌কের দি‌নের শিশুরাই আগামীর বাংলা‌দেশ‌কে নেতৃত্ব দে‌বে। তাই বিকৃত ইতিহাস জানার হাত থে‌কে শিশু‌দের রক্ষা কর‌তে হ‌বে। এই শিশু‌দের মান‌সিক বিকা‌শের জন্যই শেখ রা‌সেল জাতীয় শিশু-‌কি‌শোর প‌রিষদের যাত্রা শুরু হ‌য়ে‌ছিল,’ যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।