বিএনপি বিভিন্ন সময় অপ্রাসঙ্গিক কথাবার্তা বলে যাচ্ছে: হানিফ

0
433
blank
Hanif
blank

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বিএনপির বিরুদ্ধে রাজনৈতিক দেউলিয়াপনার অভিয়োগ উত্থাপন করেছেন। তিনি বলেন, ওই দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আণমগীর সাবেক প্রধান বিচারপতি খায়রুল হককে গ্রেফতার করার দাবি জানিয়ে দল হিসেবে বিএনপিকেই রাজনৈতিকভাবে দেউলিয়া করে দিয়েছে। দলের নানা-স্তরের নেতারাও এখন বিভিন্ন সময় অপ্রাসঙ্গিক কথাবার্তা বলে যাচ্ছে।
মাহবুব-উল-আলম হানিফ শুক্রবার জুমার নামাজের আগে কুষ্টিয়া শহরে তার নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সাথে মত বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।
তিনি বলেন, ইতোমধ্যে উচ্চতর আদালতের রায় প্রমাণ করেছে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহণ অবৈধ ছিল।
হানিফ বলেন, জিয়াউর রহমানের ক্ষমতা দখল ও দল গঠন দুটিই অবৈধ এবং সে বিবেচনায় বিএনপি অবৈধ দল হিসেবে পরিগনিত হতে পারে।
বিচারপতি খায়রুল হক অবসরে যাওয়ার আগেই এই রায় দেন উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, বিচারপতিদের অবসরে যাওয়ার পর রায় দেয়ার ট্র্যাডিশনটা খুব যুক্তিযুক্ত নয় বলেই হয়তোবা প্রধান বিচারপতি এই মন্তব্য করেছেন। তার মানে বিচারপতি খায়রুল হকের দেয়া রায়টা অযৌক্তিক তা প্রধান বিচারপতি বলেননি।
আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলীসহ আওয়মী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।