বিদ্যুৎ ও প্রাকৃতিক গ্যাস ব্যবহারে সাশ্রয়ী হোন: রাষ্ট্রপতি

0
500
blank
blank

ঢাকা: ভবিষ্যত প্রজন্মের কথা ভেবে বিদ্যুৎ ও প্রাকৃতিক গ্যাস ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ- ২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, আমাদের মনে রাখতে হবে, বিদ্যুৎ ও খনিজসম্পদ উৎপাদন অত্যন্ত ব্যয়বহুল কার্যক্রম। এতে প্রচুর অর্থ বিনিয়োগের প্রয়োজন পড়ে। সামর্থ্য থাকলেই যথেচ্ছ বিদ্যুৎ ও প্রাকৃতিক গ্যাস ব্যবহার করার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে। তাই আগামী প্রজন্মের কথা ভেবে বিদ্যুৎ ও প্রাকৃতিক গ্যাস ব্যবহারে আমাদের সাশ্রয়ী হতে হবে।

আবদুল হামিদ বলেন, আপনারা জানেন, বিশ্ব রাজনীতিতে পরিবর্তন এসেছে। নিজস্ব সম্পদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও আমাদের উন্নয়নের লক্ষ্যে এগিয়ে যেতে হবে। আমাদের দায়বদ্ধতা থেকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য জ্বালানি নিরাপত্তার কথা বিবেচনা করতে হবে।

পরে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার ১৩ বিজয়ীর হাতে ক্রেস্ট তুলে দেন রাষ্ট্রপতি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম।