বিশ্বম্ভরপুরে ফতেপুর বাজারের খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

0
451
blank
স্টাফ রিপোর্টার: বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর বাজারের খেয়াঘাটে নদী পারাপারে অতিরিক্ত ভাড়া আদায় ও ফেরি নৌকা দিয়ে নদী তীরের বাঁধ ভাঙ্গার অভিযোগ উঠেছে। এঘটনায় ফতেপুর গ্রামের লোকজন গতকাল মঙ্গলবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, ফতেপুর বাজারের খেয়াঘাটে নদী পারাপারে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এনিয়ে প্রায়ই ঝগড়া-বিবাদ হচ্ছে। সাধারণ যাত্রীদের সাথে খারাপ আচরন করছেন ইজারাদারের লোকজন। সাধারণ যাত্রীদের কাছ থেকে প্রতি ফেরি পারাপারে ৫ টাকা ও মোটরসাইকেল পারাপারে ২০ টাকা আদায় করা হচ্ছে। ফেরি নৌকা যথাস্থানে না ভিড়িয়ে দিয়ে নদী তীরের বাঁধ ভাঙ্গা হচ্ছে। নদী তীরের বাঁধ ভাঙ্গার কারণে হাওরের বোরো ফসল হুমকিতে পড়তে পারে। এলাকার লোকজন প্রতিবাদ করলে ইজারাদারের লোকজন কোন কর্নপাত করছেন না।
তবে ফেরি ঘাটের ইজারাদার মোশারফ হোসেন দাবি করেছেন তিনি কারো কাছ থেকে জোর করে অতিরিক্তি ভাড়া আদায় করেনি। নদী তীর ডুবে যাওয়ায় অনেক জায়গা অতিক্রম করে যাত্রী পারাপার করতে হচ্ছে তাই অনুরোধ করেই দুই টাকা বেশী নেয়া হচ্ছে। কোথাও নৌকা ভিড়ানোর জায়গা নেই তাই বাঁধের কাছে লাগানো হচ্ছে।’