বেগম জিয়ার বন্দিশালার চাবি প্রধানমন্ত্রীর হাতে: রিজভী

0
470
blank

ঢাকা: ‘মূলত শেখ হাসিনার নির্দেশেই বেগম জিয়া কারাগারে। আর এই বন্দিশালার চাবি রয়েছে শেখ হাসিনার হাতে, অন্য কোথাও নয়’ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, জাল নথির ওপর ভিত্তি করে সাজানো মামলায় প্রতিহিংসামূলক বিচারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে বন্দি করা হয়েছে। এ মামলাতে বেগম জিয়ার বিন্দুমাত্র কোন সম্পর্ক নেই।

শনিবার (২৮ জুলাই) দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী গণদাবিকে সুনজরে দেখেন না বলেই জনগণের অধিকারের প্রশ্নে সোচ্চার সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রীকে বন্দি করেছেন। এই বন্দিশালা আপনার (শেখ হাসিনার) হুকুমে পরিচালিত হয়, কোন আইনের দ্বারা পরিচালিত হয় না বলেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া সুচিকিৎসা পাচ্ছেন না, কারাবিধি অনুযায়ী স্বজনরা তার সাথে সপ্তাহে একদিন দেখাও করতে পারছেন না। কারাগারে দেশনেত্রীর ওপর জুলুমের তীব্রতার মাত্রা নিশ্চিত করতে আপনি সবসময় খবর নিচ্ছেন। অবৈধ সরকারের প্রধানমন্ত্রী রাষ্ট্রযন্ত্রকে কব্জায় নিয়ে নিজের মতো করে গণতন্ত্রের সংজ্ঞা দিচ্ছেন।

বিএনপির এই নেতা বলেন, মানববাদী জীবনাদর্শের জাগরণকে অবৈধ প্রধানমন্ত্রী বিষাক্ত প্রতিহিংসায় স্তব্ধ করে দিতে চাচ্ছেন। অনন্ত ক্ষমতা ভোগের লালসার জন্য জনগণকে ত্যাজ্য করে হুমকি, হত্যা, সন্ত্রাস ও চোখ রাঙানীতেই ভরসা করছে ভোটারবিহীন আওয়ামী সরকার। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া একজনের ক্রুদ্ধ প্রতিহিংসার শিকার।