মির্জাপুরে ঘুর্ণিঝড় ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত

0
436
blank

আরাফাত ইসলাম, (মির্জাপুর) উপজেলা সংবাদদাতাঃ টাঙ্গাইলের মির্জাপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ঘুর্ণিঝড় ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধির বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় “দুর্যোগের প্রস্তুতি সারাক্ষণ আনবে টেকসই উন্নয়ন”। মির্জাপুর উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের যৌথ আয়োজনে এবং মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর সার্বিক সহযোগিতায় কদিমধল্যার আয়েশা রাজিয়া খন্দকার স্কুল এন্ড কলেজ চত্বরে এর আয়োজন করা হয়।

এতে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম মনির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আকতারুজ্জামান, জামুর্কী ইউপি চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল প্রমুখ।

এসময় ঘুর্ণিঝড় সময়কালীন দুর্যোগ প্রতিরোধ এবং কেউ ডুবে গেলে ডুবুরি দল বা অগ্নিকান্ড চলাকালীন মোকাবিলায় ও পরবর্তী উদ্ধার কাজে করণীয় সম্পর্কিত মহড়া প্রদর্শিত হয়। এই মহড়ায় স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মকর্তা পাশাপাশি স্বেচ্ছাসেবীরাও উদ্ধার তৎপরতার কাজে সহযোগিতা করেন। পরে, দুর্যোগ পরবর্তী উদ্ধার কাজে ব্যবহৃত যন্ত্র সামগ্রীর ব্যবহার আর প্রদর্শনীর মধ্য দিয়ে মহড়া শেষ হয়।