মেট্রোরেলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
817
blank
blank

নিউজ ডেস্ক : মেট্রোরেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১১টায় ফলক উন্মোচনের মধ্য দিয়ে তিনি উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত আছেন, প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান রওশন আরা মান্নান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, ডিএমটিসিএলের এমডি মন সিদ্দিক, এমআরটি লাইন-৬ এর প্রকল্প পরিচালক আফতাব উদ্দিন তালুকদার, ঢাকায় নিযুক্ত নতুন জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি এবং বাংলাদেশে জাইকার প্রধান প্রতিনিধি ইচিগুচি তোমোহিদেসহ অনেকে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন, বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি ও জাইকা বাংলাদেশ অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ ইচিগুচি তমোহিদে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মারক ডাকটিকেট, প্রথম দিনের কভার ও স্মারক নোট উন্মোচন করবেন।

অনুষ্ঠানের অংশ হিসেবে প্রধানমন্ত্রী উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশনের মূল ফলক পরিদর্শন ও মূল ফলকের পাশে গাছের চারা রোপণ করবেন।

প্রধানমন্ত্রী টিকেট অফিস মেশিন (টিওএম) ব্যবহার করে এমআরটি পাস কিনবেন এবং কনকোর্স লেভেল থেকে আগারগাঁওগামী প্ল্যাটফর্মে আসবেন।

তিনি সবুজ পতাকা নাড়িয়ে দেশের প্রথম মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক যাত্রার শুভ সূচনা করবেন এবং এর পরের ট্রেনে আগারগাঁও আসবেন। তার সঙ্গে ২০০ জনের মতো আমন্ত্রিত অতিথি থাকবেন।