যে কোনো পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনী সজাগ রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
635
blank
blank

কুমিল্লা: দেশের সামগ্রিক নিরাপত্তা বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশের নিরাপত্তা বাহিনী সজাগ রয়েছে। এ ধরনের ঘটনায় বাংলাদেশের জনগণ সবসময় ধিক্কার দেয়। জনগণ এ ধরনের হিংসাত্মক ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড বিশ্বাস করে না।

রোববার বিকেলে কুমিল্লার চান্দিনা থানা কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন শেষে শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, এদেশের জনগণ অত্যন্ত ভ্রাতৃপ্রতিম। এটি অসাম্প্রদায়িক চেতনার একটি দেশ। এখানে কোনো গির্জায়, মসজিদে, মন্দিরে হামলার মত কোনো ঘটনা ঘটুক আমরা কেউ তা চাই না।

এসময় স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আলী আশ্রাফ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রোববার সকালে শ্রীলঙ্কার রাজধানীর গির্জা ও বিলাসবহুল হোটেলসহ আট স্থানে কয়েক দফা বোমা হামলায় ১৮৫ জনের অধিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন পাঁচ শতাধিক নাগরিক। ধারণা করা হচ্ছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।