রাজনীতিতে চমক সৃষ্টি করতে চায় ববি হাজ্জাজের এনডিএম

0
443
blank

আমার বাংলা ডেস্ক: আগামী ২৪ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের আনুষ্ঠানিক আত্মপ্রকাশকে সামনে রেখে বড় ধরনের শো-ডাউনের প্রস্তুতি নিচ্ছে আলোচিত ব্যবসায়ী মুসা বনি শমসেরের বড় ছেলে ববি হাজ্জাজের নেতৃত্বাধীন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন এনডিএম। এনডিএম সূত্র জানায়, ঢাকা মহানগরসহ দেশব্যাপী ৩২টি জেলার বিভিন্ন উপজেলায় ইতোমধ্যে গঠিত হওয়া আহব্বায়ক কমিটির সহায়তায় প্রায় দশ হাজার লোকের উপস্থিতিতে দলের ঘোষনাপত্র প্রকাশের মাধ্যমে রাজনীতিতে চমক সৃষ্টি করতে চায় এনডিএম এর নীতি নির্ধারকেরা।
যোগাযোগ করা হলে দলটির মহাসচিব (চলতি দায়িত্ব) অধ্যাপক আব্দুল্লাহ এম. তাহের জানান, আগামী ২১ এপ্রিল আত্মপ্রকাশ অনুষ্ঠান উপলক্ষ্যে বনানী-মহাখালী এলাকায় প্রায় এক হাজার লোকের শোভাযাত্রা বের করে চমক সৃষ্টি করতে চায় এনডিএম, এই মিছিলে দলের সর্বচ্ছ নীতি-নির্ধারণী ফোরাম উচ্চ পরিষদ সদস্য ও কিংবদন্তী রকস্টার শাফিন আহমেদের নেতৃত্বে দলের উচ্চ পরিষদ ও কেন্দ্রীয় কমিটির সব সদস্য উপস্থিত থাকবেন। তিনি আরো জানান, আত্মপ্রকাশ অনুষ্ঠানকে সামনে রেখে গত দশ দিনে ঢাকার প্রায় ২২টি পয়েন্টে আনন্দ মছিলি করেছে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।
অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়েছে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলকে। তিনি বলেন, আগামী ১৮ এপ্রিল রাত থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বর্পূণ সড়কে এনডিএম এর পোষ্টার দেখা যাবে। তিনি দাবী করনে, রাজপথে নিজেদের সরব উপস্থিতি জানান দেয়াই এনডিএম এর লক্ষ্য, নানা বাঁধা-বিপত্তি অতিক্রম করে এনডিএম এর নেতা-কর্মীরা দিন-রাত কাজ করে যাচ্ছে আত্মপ্রকাশ অনুষ্ঠানকে সফল করতে।
এছাড়াও, কূটনৈতিক পাড়ায়ও চালানো হচ্ছে জোর তৎপরতা। দলের চেয়ারম্যান ববি হাজ্জাজের সাথে ইতিমধ্যে বৈঠক করেছেন জার্মানী, ফ্রান্স ও নরওয়ের রাষ্ট্রদূতগণ। এছাড়াও এনডিএম প্রতিনিধিদলের সাথে সাক্ষাত করেছেন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য দূতাবাসের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। এনডিএম সূত্রে জানা গেছে, আত্মপ্রকাশ অনুষ্ঠানে পশ্চিমা বিভিন্ন প্রভাবশালী দেশের রাষ্ট্রদূতগণের উপস্থিতি নিশ্চিত করার মাধ্যমে নতুন দল হিসাবে এনডিএম এর শক্তিমত্তার বার্তা দিতে চায় দলটির সংশ্লিষ্টরা।
এদিকে আত্মপ্রকাশ অনুষ্ঠানকে সামনে রেখে রাজধানী ঢাকা ছাড়াও কুমিল্লা, টাঙ্গাইল, মুন্সিগঞ্জ, গাজীপুর ও নারায়নগঞ্জসহ ঢাকার নিকটবর্তী জেলাসমূহে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সফর করেছেন। এসব অঞ্চল থেকে ব্যাপক লোক সমাগমের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
এনডিএম সূত্র জানায়, মূলত দেশের তরুণ সমাজের মাঝে দলের চেয়ারম্যান ববি হাজ্জাজের ব্যাপক জনপ্রিয়তা ও গ্রহনযোগ্যতা, আন্তর্জাতিক মহলের সুপরিচিতি এবং ৫ই জানুয়ারীর বিতর্কিত নির্বাচনের প্রাক্কালে ববি হাজ্জাজের আপোষহীন ভূমিকা নিয়ে দেশবাসীর কাছে পরিচিতিকে কাজে লাগিয়ে রাজনীতির মাঠ দখলের খেলায় আওয়ামী লীগ ছাড়া অন্যান্য দলগুলোর জায়গা নিতে চায় এনডিএম। ধর্মীয় মূল্যবোধকে নিজের অন্যতম মূলনীতি হিসাবে গ্রহন করে ইসলামিক দলগুলোকেও কাছে টানতে চায় নতুন জন্ম নেয়া দলটি।
দলের চেয়ারম্যান ববি হাজ্জাজ সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বিশেষ উপদেষ্টা হিসাবে রাজনীতিতে পদার্পন করেন। পরবর্তীতে ২০১৫ সালে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের সময় নিজের প্রার্থীতা ঘোষণা নিয়ে সৃষ্ট বিরোধের মুখে দল থেকে বেরিয়ে আসেন এবং “স্বপ্নের দেশ” এর ব্যানারে দেশব্যাপী নাগরিক ক্ষমতায়তনের জন্য কাজ শুরু করেন। ২০১৬ এর শেষভাগে নিজের দল প্রতিষ্ঠার মাধ্যমে নতুন ভাবে রাজণীতি শুরু করেন ধনাঢ্য ব্যবসায়ীর সন্তান ববি হাজ্জাজ।