সংস্কারপন্থিদের সুযোগ দিচ্ছেন খালেদা জিয়া

0
683
blank

ঢাকা: এক-এগারোর রাজনৈতিক পটপরিবর্তনের সময়ে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে আলাদা বলয় তৈরির কাজে নিয়োজিত থাকা ‘সংস্কারপন্থি নেতা’দের ক্ষমা করে ফের দলে ডাকছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার রাতে সংস্কারপন্থি দুই নেতাকে ডেকে তাদের সঙ্গে একান্তে কথা বলেছেন বিএনপি নেত্রী। গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, এরই ধারাবাহিকতায় আরো এমন নেতাদের নিয়ে বসবেন বিএনপি নেত্রী।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান রাইজিংবিডিকে জানিয়েছেন, দলের দুই নেতা জহির উদ্দিন স্বপন এবং প্রাক্তন সাংসদ সর্দার সাখাওয়াত হোসেন বকুল গতকাল রাতে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে গুলশান কার্যালয়ে এসে কথা বলেছেন।
প্রাক্তন এই দুই নেতা এক-এগারোর সময়ে সংস্কারপন্থি অংশের সঙ্গে গলা মেলান। স্বাভাবিক পরিস্থিতি সৃষ্ট হওয়ার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সংস্কারপন্থি অংশের নেতাদের দলের সঙ্গে কোনো প্রকার সংশ্লিষ্টতা রাখেননি।
বিএনপি নেত্রীর সঙ্গে কী নিয়ে কথা হয়েছে জানতে চাইলে জহির উদ্দিন স্বপন রাইজিংবিডিকে বলেন, ম্যাডাম খুবই স্নেহসুলভভাবে আমাদের সঙ্গে কথা বলেছেন। কিছুটা মান-অভিমান ছিল, এখন আর নেই। আমরা ম্যাডামকে বলেছি, বিশেষ পরিস্থিতিতে আমাদের ভুল হয়ে গেছে। এজন্য আমরা লজ্জিত, দুঃখিত। ম্যাডাম বলেছেন, যা হওয়ার তা হয়েছে। এখন কাজে নেমে পড়ো। দলকে ঐক্যবদ্ধ করো।
সাখাওয়াত হোসেন বলেন, ম্যাডাম আমাদের সঙ্গে অনেক বিষয় নিয়েই কথা বলেছেন। আমরাও অতীতের কর্মকাণ্ড নিয়ে যে অনুতপ্ত সেটিও তাকে জানিয়েছি। তিনি সন্তানের মতো আমাদের ছায়া দিয়েছেন। বলেছেন, সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে।