সরকারের পদত্যাগ করা উচিত: ড. আবদুল মঈন খান

0
949
blank
blank

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতা ড. আবদুল মঈন খান বলেছেন, বগুড়ায় ক্ষমতাসীন দলের এক শ্রমিক নেতার ধর্ষণের দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানবন্ধনে অংশ নিয়ে তিনি এই মন্তব্য করেন। বগুড়ায় মা-মেয়েকে নির্যাতনের নিন্দা ও অভিযুক্তদের বিচার চেয়ে এই মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

ড. আবদুল মঈন খান বলেন, দেশে সরকার প্রধান, স্পিকার ও বিরোধী দলীয় নেতা মহিলা। অথচ বগুড়ায় একজন কিশোরীকে ধর্ষণ পরে নির্যাতন করে ওই কিশোরী ও তার মায়ের মাথা ন্যাড়া করে দেওয়া হয়েছে। এ ধরনের ঘটনা সভ্য সমাজ তো দূরে থাক অসভ্য সমাজেও ঘটে কি না সন্দেহ। আত্মসম্মান বোধ থাকলে এখনই সরকারের পদত্যাগ করা উচিত।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, এই সরকার উন্নয়ন করেছে ঠিকই, তবে সে উন্নয়ন জনগণের ভাগ্য পরিবর্তনে নয়। উন্নয়ন হয়েছে কিংবা হচ্ছে অন্যায় অপকর্মের প্রসার ঘটিয়ে। ধর্ষণ, লুটপাটসহ নানা দুর্নীতিতে ঢাকা পড়েছে সরকারের সব উন্নয়ন।

একই মানববন্ধনে অংশ নিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীনরা ‘ধর্ষক তুফান’দের তৈরি করেছে। এই তুফান দিয়ে কালবৈশাখী ঝড় দিয়ে ক্ষমতায় টিকে থাকতে পারবেন না। এই তুফানরাই আপনাদের পতনের সাইরেন বাজাচ্ছে।

এ সময় সংবিধান সংশোধন করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ারও আহ্বান জানান তিনি।

৫৭ ধারার মাধ্যমে সাংবাদিকদের নির্যাতন করা হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ‘দেশে এখন অন্য ফরমেটে বাকশাল কয়েম করছে সরকার।’

সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল বহাল রাখায় সুপ্রিম কোর্ট ও প্রধান বিচারপতিকে ধন্যবাদ জানিয়ে রিজভী বলেন, দেশের এই দুঃসময়ে ষোড়শ সংশোধী বাতিল করে আইনের শাসনের যাত্রাপথে কিছুটা হলেও জাতির মধ্যে আশাবাদ তৈরি হয়েছে। এই পূর্ণাঙ্গ রায় প্রকাশ একটা ঐতিহাসিক ও যুগান্তকারী ঘটনা হয়ে থাকবে।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন মহিলা দলের সুলতানা আহমেদ, পেয়ারা মোস্তফা ও শামসুন্নার ভূইয়া প্রমুখ।