সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারী অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকুন

0
602
blank

ঢাকা : দেশে বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে বিরোধ তৈরি করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারী অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সন্ধ‌্যায় রাজধানীর খামারবাড়িতে মহাঅষ্টমীর শুভেচ্ছা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি। সনাতন সমাজকল্যাণ সংঘ আয়োজিত এ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে যুক্ত হন ওবায়দুল কাদের।
সরকার সংখ্যালঘু-সংখ্যাগুরু বিভাজন তৈরি করতে চায় না, এ কথা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মাইনরিটি বলে কোনো শব্দের বেড়াজালে শেখ হাসিনার সরকার আপনাদের আবদ্ধ রাখতে চায় না। মাইনরিটি-মেজোরিটি শব্দ তাদের তাদের সৃষ্ট, যারা আবহমান কাল থেকে সম্প্রীতির বীজতলা নষ্ট করতে চায়।

তিনি বলেন, অন্ধকারের সেই অপশক্তি সুযোগ পেলেই ছোঁবল মারে। আমাদের বরাবরের মতো সতর্ক থাকতে হবে সম্পর্কের ক্ষেত্রে। তারা দুর্বল হয়েছে, কিন্তু নির্মূল হয়নি।

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীরা দেশকে পিছিয়ে দিতে চায়, অভিযোগ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে চলমান উন্নয়ন এবং সমৃদ্ধির ধারাবাহিকতায় তাদের গাত্রদাহ সৃষ্টি হয়েছে। তারা নানা অপকৌশলে দেশকে পিছিয়ে দিতে চায়। তাদের অপকৌশলের অর্থ হচ্ছে হিন্দু-মুসলমানের মধ‌্যে বৈরিতা সৃষ্টি করা । শেখ হাসিনার সরকার মুসলমান-হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সবাইকে নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে চায়।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, চিত্রনায়ক ফেরদৌস প্রমুখ। তারা সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।