সার্চ কমিটিকে প্রভাবিত করবেন না: জয়নুল আবদিন ফারুক

0
738
blank

ঢাকা: নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে ঘোষিত সার্চ কমিটিকে প্রভাবিত না করে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ক্ষমতা আপনার হাতে। অনুগ্রহ করে রাষ্ট্রপতি এবং ঘোষিত সার্চ কমিটিকে প্রভাবিত করবেন না, সহযোগিতা করুন। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সার্চ কমিটির মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। ‘গণতন্ত্র রক্ষা মঞ্চ’ নামের একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতি আহ্বান জানিয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, আপনি প্রাক্তন রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের মতো উদাহরণ সৃষ্টি করে প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রস্তাব বিবেচনা করে সার্চ কমিটির মাধ্যমে এমন একজন সৎ নির্ভীক নির্বাচন কমিশন গঠন করবেন, যাকে নিয়ে কোনো রাজনৈতিক দলের প্রশ্ন থাকবে না।
সার্চ কমিটি প্রসঙ্গে তিনি আরো বলেন, সার্চ কমিটির সমালোচনা করতে চাই না। যিনি প্রধান হয়েছেন, তিনি একজন বিচারক। তার প্রতি আমাদের দাবি থাকবে- তার বিচার যেন নিরপেক্ষ হয়। ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ ছাড়া সব রাজনৈতিক দলই সৎ নির্ভীক সাহসী নির্বাচন কমিশন চায় বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।
আয়োজক সংগঠনের সমন্বয়ক মনোয়ার হোসেন কাশেমের সভাপতিত্বে ও জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-তথ্য সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।