সিটি নির্বাচনে ভোট চুরি করতে প্রস্তুতি নিচ্ছে সরকার: ড. কামাল

0
643
blank
blank

অনলাইন ডেস্ক : জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বুধবার বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোট চুরি করতে ফের নাটক করার প্রস্তুতি নিচ্ছে সরকার। ‘আমরা অতীতেও দেখেছি, নির্বাচন প্রক্রিয়া কীভাবে ধ্বংস করে ফলাফল ঘোষণা করা হয়েছে। আমাদের ধারণা সরকার এবারও একই নাটক করার প্রস্তুতি নিচ্ছে,’ বলেন তিনি।

গণফোরামের সভাপতি ড. কামাল মতিঝিলে তার চেম্বারে ঢাকা উত্তর সিটিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আওয়াল এবং দক্ষিণের প্রার্থী ইশরাকের সাথে বৈঠক শেষে এ কথা বলেন।

তিনি আরও অভিযোগ করেন যে সরকার বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে গণতন্ত্রকে আরও ধ্বংস করার প্রস্তুতি নিচ্ছে। ঐক্যফ্রন্ট প্রধান এসময় দেশের জনগণকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে এসে নিজেদের অধিকার প্রতিষ্ঠা এবং দেশ বাঁচানোর আহ্বান জানান।

তিনি বলেন, সিটি নির্বাচন যেন জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী হয় সেই ব্যবস্থা করতে অবশ্যই সরকারের ওপর চাপ সৃষ্টি করতে হবে। ‘সরকার যদি একবারে নির্লজ্জভাবে সেই নির্বাচন ধ্বংস করে তাহলে আমাদের আন্দোলনের দিকে এগিয়ে যেতে হবে।’

জনগণকে দেশের মালিক উল্লেখ করে তিনি বলেন, জনগণ অবশ্যই তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দমতো প্রতিনিধি নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এর আগে কামাল হোসেনের সভাপতিত্বে জোটের এক বৈঠকে তাবিথ ও ইশরাককে সমর্থন দেয় ঐক্যফ্রন্ট। সূত্র : ইউএনবি