সিলেট সফরে জন আকাঙ্খা বাংলাদেশের সমন্বয়ক মঞ্জু

0
716
blank
blank

স্টাফ রিপোর্টারঃ সিলেট সফরে এসে ব্যস্ততম দিন পার করলেন নতুন রাজনৈতিক দল গঠনের লক্ষে হঠিত সমন্বয় কমিটির সমন্বয়ক সাবেক শিবির সভাপতি মজিবুর রহমান মঞ্জ।

জানাযায়, বৃহষ্পতিবার একটি ফ্লাইটে সাবেক জামায়াত নেতা মঞ্জু সিলেটে আসেন । সিলেটে এসেই তিনি তার পূর্ব নির্ধারিত কর্মসূচীতে অশ গ্রহন করেন । দিনভর তিনি বিভিন্ কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতৃবৃন্দেে সাথে মতবিনিময়, পেশাজীবিদের সাথে মতবিনিময় ও বিকালে তিনি নগরীর একটি অভিজাত হোটেলে সুধী জনদের সম্মানে ইফতার ও মতবিনিময় পোগ্রামে প্রধান অিতিথির বক্তব্য রাখেন । ইফতার মাহফিলে শিক্ষক, সাংবাদিক, ইঞ্জিনিয়ার, কবি, সাহিত্যিক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর ফাকে মজিবুর রহমান মঞ্জু সিলেটের কয়েকজন প্রিন্ট ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে কথা বলেন ।

ইফতার মাহফিলে মজিবুর রহমান মঞ্জু তার বক্তব্যে বলেন , জন আকাঙ্খার বাংলাদেশ কোন রাজনৈতিক দলের নাম নয়। একটি নতুন রাজিৈনত দল গঠনের লক্ষে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে । এই কমিটির নামই হলো জন আকাঙ্খার বাংলাদেশ । তিনি বলেন, আমারা ধর্ম ভিত্তিক নয় আমরা অধিকার প্রতিষ্ঠার রাজনীতি করতে চাই। আমরা এই প্রজন্মকে নতুন স্বপ্ন দেখাতে চাই । সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায় বিচার প্রতিষ্ঠার আন্দোলন এর মাধ্যমে নতুন প্রজন্মের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতেই এই উদ্যোগ ।

মঞ্জু বলেন, জন আকাঙ্ক্ষা শীঘ্রই একটি রাজনৈতিক দল গঠনের বিষয়ে কার্যকর ঘোষনা আসবে সে লক্ষেই বিভিন্ন কমিটির কাজ চলছে। এবং সেখানে দেশের সকল পর্যায়ের যোগ্য নেতৃত্ব দিবেন।

মঞ্জু বলেন, সিলেট অপার সম্ভাবনাময় এলাকা। এখানে প্রচুর প্রাকৃতিক সম্পদ আর প্রবাসীদের পাঠানো রেমিনিসেন্স এর কারনে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে। দেশের উন্নয়নে সিলেটবাসীর অবদান অনস্বীকার্য ।
তিনি বলেন, দেশের মানুষের কোন অধীকার নেই। জনগণ তাঁর আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে পারছেনা। এই অবস্থান থেকে উত্তরন প্রয়োজন ।