সিসিক নির্বাচন:বেশ সাড়া ফেলেছে জমায়াত

0
1067
blank
blank
আনিসুল হক মুন:
তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন।এটি সিলেট সিটি কর্পোরেশনের চতুর্থ নির্বাচন এবং দলীয় প্রতীকে সিলেট সিটির এটিই প্রথম নির্বাচন।
নির্বাচনে মেয়র পদে অংশগ্রহন করেছেন ৭ প্রার্থী।এর মধ্যে আ’লীগের বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীক ,বিএনপির আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে,জামায়াতের এহসানুল মাহবুব জুবায়ের টেবিল ঘরি প্রতীক নিয়ে নির্বাচন করছেন।
প্রচারনায় কেউ কারো থেকে কম নয়।দলীয় ঐক্যের কারনে বেশ সুবিধাজনক অবস্থায় আছে কামরান,নিজ দলের বিদ্রোহী প্রার্থী সেলিম এবং জোটের প্রার্থী জুবায়েরের কারনে বেকায়দায় আরিফ।কিন্তু প্রথম নির্বাচনেই সিলেট সিটিতে বেশ সাড়া ফেলেছেন জামায়াত প্রার্থী জুবায়ের।
সিটি কর্পোরেশনে এটিই জামায়াতের প্রথম নির্বাচন।প্রথম নির্বাচনেই জামায়াত বেশ সাড়া ফেলেছে। উজ্জীবিত করেছে দলের নেতা কর্মীদের।নির্ঘুম প্রচারনায় ব্যস্ত দলীয় কর্মীরা।
অন্যদিকে দলীয় কোন্দল ও দরের ভিতরে বিদ্রোহী প্রার্থী থাকায় সুবিদা করে উঠতে পারছে না আরিফ।কিছুদিন আগে বিএনপি নেতা সামসুজ্জামান জামানের একটি বক্তব্যে দলীয় কোন্দল আরও স্পষ্ট হয়ে উঠে।
জামায়াত এক শীর্ষ নেতার সাথে কথা বলে  জানা যায় ইতিমধ্যেই তাদের মেয়র প্রার্থীর লিফলেট পৌছে গেছে নগরীর প্রতিটি ঘরে ঘরে।ভোটাররা ও সাড়া দিচ্ছে ব্যাপক এর কারন হিসেবে তিনি উল্ল্যেক করেন জুবায়ের ক্লিন ইমেজ ও শিক্ষিত মানুষ।
সিলেট মহানগর শিবির নেতা রেজাউল করিম বলেন,আমরা জুবায়ের ভাইকে নিয়ে প্রতিটি ঘরে ঘরে যাচ্ছি।ভোটারা ব্যপক সাড়া দিচ্ছে।সুষ্ট নির্বাচন হলে আমরা জয়ী হব ইনশাআল্লাহ।
জামায়াত সূত্রে জানাগেছে ইতিমধ্যে বিভিন্ন সিলেটের বিভিন্ন জেলা থেকেও জুবায়ের পক্ষে কাজ করা জন্য দলীয় নেতা কর্মীরা প্রচারনায় যোগ দিতে সিলেটে আসছেন।
জামায়াত এ নির্বাচনকে একটি মাইলফলক হিসেবে দেখছে।প্রথম নির্বাচনেই চমক দেখাতে চায় জামায়াত।সারাদেশ তাকিয়ে আছে সিলেট সিটি নির্বাচনের দিকে।সিলেট সিটিতে জামায়াতের অবস্থান পরিস্কার হবে এ নির্বাচনের মাধ্যে।
বিএনপির দলীয় কোন্দল আর অঐক্যের কারনে অনেকেই আ’লীগের প্রতিদ্বন্দী হিসাবে জামায়াতকেই ভাবছেন।
বিএনপির দলীয় কোন্দলের কারনে ২০ দলীয় জোটের অনেকেই জামায়াত প্রার্থী জুবায়েরকেই বেছে নিতে পারে এমটাই বুঝা গেছে ভোটারদের আলোচনায়।