সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: সদস্য পদে সম্ভাব্য প্রার্থীদের প্রচারণা

0
957
blank
blank

ডেস্ক রিপোর্ট: আসন্ন সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে ১৫ টি ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থীদের প্রচারণা শুরু হয়েছে। সম্ভাব্য প্রার্থীরা ব্যানার ফেস্টুন সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ও জানান দিচ্ছেন নির্বাচনে অংশগ্রহণের বার্তা। তারা অনেকের সাথে যোগাযোগও করছেন।

জেলার শ্রীপুর (উত্তর), বড়দল (দক্ষিণ), বড়দল (উত্তর), বাদাঘাট (উত্তর), তাহিরপুর ও বালিজুরী ইউনিয়ন নিয়ে গঠিত ১ নম্বর ওয়ার্ডে প্রচারণা বা মৌখিকভাবে প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন- আবুল হোসেন খান, অমল কর, মেহেদী হাসান উজ্জ্বল ও এনামুল হক।

বংশীকুন্ডা (উত্তর), বংশীকুন্ডা (দক্ষিণ) পাইকুরাটি, চামরদানী, মধ্যনগর ও শ্রীপুর (দক্ষিণ) ইউনিয়ন নিয়ে গঠিত ২ নম্বর ওয়ার্ডে আলোচনায় রয়েছেন- প্রভাকর তালুকদার পান্না, মোজাম্মেল হোসেন রুখন ও আব্দুস সালাম।

সেলবরস, ধর্মপাশা, জয়শ্রী, সুখাইড় রাজাপুর (দক্ষিণ), সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন নিয়ে গঠিত ৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে- শামীম আহমদ বিলকিস ও ত্যার শ্যালক মোকারম হোসেনের নাম।

জামালগঞ্জ, সাচনাবাজার, বেহেলী, ভীমখালী, মোহনপুর, ভাটিপাড়া ও ফেনারবাঁক ইউনিয়ন নিয়ে গঠিত ৪ নম্বর ওয়ার্ডে সঞ্জু ঘোষ চৌধুরী, নাসিরুল হক আফিন্দি, সায়েম পাঠান, বিন্দু তালুকদার ও মিসবাহ উদ্দিনের নাম প্রচারণায় রয়েছে।

সলুকাবাদ, পলাশ, ধনপুর, বাদাঘাট দক্ষিণ, ফতেপুর ও গৌরারং ইউনিয়ন নিয়ে গঠিত ৫ নম্বর ওয়ার্ডে মুহিবুর রহমান, শামসুজ্জামান শাহ্, মুমিনুল ইসলাম মানিকের নাম আলোচনায় রয়েছে।

সুনামগঞ্জ পৌরসভা, জাহাঙ্গীরনগর, সুরমা, রঙ্গারচর, মোল্লাপাড়া, লক্ষণশ্রী ইউনিয়ন নিয়ে গঠিত ৬ নম্বর ওয়ার্ডে আবু সুফিয়ান, মো. মমিন মিয়া, মাজাহারুল ইসলাম উকিল ও জুবের আহমদ অপু’র নামে প্রচারণা রয়েছে।

পূর্ব পাগলা, পশ্চিম পাগলা, জয়কলস, শিমুলবাঁক, পাথারিয়া ও কাঠইর ইউনিয়ন নিয়ে গঠিত ৭ নম্বর ওয়ার্ডে তেরাব আলী ও আব্দুল্লা মিয়া’র নাম বলছেন রাজনৈতিক কর্মীরা।

দিরাই পৌরসভা, দিরাই-সরমঙ্গল, চরনারচর, রাজানগর, জগদল, করিমপুর ও রফিনগর ইউনিয়ন নিয়ে গঠিত ৮ নম্বর ওয়ার্ডে অ্যাড. সোহেল আহমদ ও অ্যাড. আজাদুল ইসলাম রতনের নাম প্রচার হচ্ছে।

শাল্লা, বাহাড়া, হবিবপুর, আটগাঁও, তাড়ল ও কুলঞ্জ ইউনিয়ন নিয়ে গঠিত ৯ নম্বর ওয়ার্ডে সুবির নন্দী, পিসি দাশ পীযুষ ও আবুল লেইছ চৌধুরী’র নাম আলোচনায় রয়েছে।

জগন্নাথপুর পৌরসভা, চিলাউড়া-হলদিপুর, কলকলিয়া, দরগাপাশা, পূর্ব বীরগাঁও ও পশ্চিমবীরগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত ১০ নম্বর ওয়ার্ডে আব্দুস শহীদ, আবুল কালাম রাজু ও সোহেল আমিনের নাম আলোচনায় রয়েছে।

পাইলগাঁও, রানীগঞ্জ, আশারকান্দি, পাটলী, মীরপুর, সৈয়দপুর-শাহাড়পাড়া ইউনিয়ন নিয়ে গঠিত ১১ নম্বর ওয়ার্ডে অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানী, রেজাউল করিম রিজু, আবুল হাসান, সৈয়দ সাব্বির আহমদ, আবুল হোসেন লালনের নাম আলোচনায় রয়েছে।

মান্নারগাঁও, পান্ডারগাঁও, দোহালিয়া, চরমহল্লা, জাউয়াবাজার ও কোরবাননগর ইউনিয়ন নিয়ে গঠিত ১২ নম্বর ওয়ার্ডে সফিকুল ইসলাম বাবুল, অ্যাড. আবুল আজাদ রুমান, ইউনুস আলী, আব্দুল ওয়াহিদ, মাসুক মিয়া, সফিকুল ইসলাম বাবুল, শামীমুল ইসলাম শামীমের নাম রয়েছে আলোচনায়।

বাংলাবাজার, লক্ষীপুর, নরসিংপুর, দোয়ারাবাজার, বোগলাবাজার ও সুরমা ইউনিয়ন নিয়ে গঠিত ১৩ নম্বর ওয়ার্ডে আব্দুল খালেক, নুরুল ইসলাম, শাজাহান মাস্টার ও মিলন খাঁনের নাম প্রচারণায় রয়েছে।

ছাতক, ছাতক পৌরসভা, ইসলামপুর, নোয়ারাই, কালারুকা ও খুরমা (উত্তর) ইউনিয়ন নিয়ে গঠিত ১৪ নম্বর ওয়ার্ডে আবরু মিয়া তালুকদার, অ্যাড. ছায়াদুর রহমান ছায়াদ, আজমল হোসেন সজল ও আপ্তাব উদ্দিনের প্রচার রয়েছে।

সিংচাপইড়, খুরমা (দক্ষিণ), দোলারবাজার, গোবিন্দগঞ্জ, সৈদেরগাঁও, ছৈলা আফজলাবাদ ও ভাতগাঁও ইউনিয়ন নিয়ে গঠিত ১৫ নম্বর ওয়ার্ডে ছানাউর রহমান তালুকদার ছানা, আলী আহমদ, এম এ রশিদ, মুক্তিযোদ্ধা তোতা মিয়া ও জেলা ছাত্রলীগ নেতা আবু জাহিদ মোঃ আব্দুল গফফার প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে।

সংরক্ষিত নারী আসনে প্রার্থী হবার জন্য খুবই কম সংখ্যক নারী মুখ খুলেছেন। তবে ৫ টি ওয়ার্ডে স্মৃতি রানী দে, তাহমিনা বেগম, সাদিয়া বখত সুরুভি ও বাহারজান বেগমের নাম আলোচনায় রয়েছে।