সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের নিরঙ্কুশ জয়

0
480
blank
blank

স্টাফ রিপোর্টার: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ বিএনপিপন্থীরা নিরঙ্কুশ জয় পেয়েছে। শুক্রবার সকালে দুই দিনব্যাপী এ নির্বাচনের ফল অনানুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়। সুপ্রিম কোর্ট বারের এবারের নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ আটটি পদে জয়লাভ করে বিএনপিপন্থীরা। অন্যদিকে আওয়ামীপন্থী প্যানেল থেকে একটি সহসভাপতিসহ ছয়টি পদে জয় লাভ করে।
বিএনপিপন্থী নীল প্যানেলে সভাপতি পদে আইনজীবী জয়নুল আবেদীন, সম্পাদক পদে এ এম মাহবুবউদ্দিন খোকন, সহসভাপতি পদে উম্মে কুলসুম রেখা, সহসম্পাদক পদে শামীমা সুলতানা (দীপ্তি) জয়ী হন। এ ছাড়া সদস্যপদে জয়ী হয়েছেন শেখ তাহসিন আলী, আয়েশা আক্তার, মৌসুমী আক্তার, মোহাম্মদ হাসিবুর রহমান।
অন্যদিকে আওয়ামীপন্থী সাদা প্যানেল থেকে সহসভাপতি পদে অজি উল্ল্যাহ, সহসম্পাদক পদে শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে রফিকুল ইসলাম হিরু, সদস্যপদে এ বি এম নূরে আলম উজ্জ্বল, হাবিবুর রহমান হাবিব ও কুমার দেবুল দে জয়ী হন।
গত বুধ ও বৃহস্পতিবার দুদিনব্যাপী সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। রাত ৮টার পর ভোট গণনা শুরু হয়। নির্বাচনে মোট পাঁচ হাজার ৮১ ভোটারের মধ্যে তিন হাজার ৯২৮ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।