সৈয়দপুর ওয়েলফেয়ার ট্রাস্ট এর কমিটি গঠন

0
1074
blank
blank

জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহি গ্রাম সৈয়দপুরে কতিপয় উদ্যমি ও শিক্ষিত তরুণরা মিলে প্রভাষক সৈয়দ আয়েশ মিয়ার নেতৃত্বে সৈয়দপুরের গরিব- দুঃখি তথা অসহায় মানুষদের কল্যাণের জন্য গত ১৪ মে সৈয়দপুর ওয়েলফেয়ার ট্রাস্ট নামে নতুন- একটি সামাজিক সংগঠণ গঠণ করা হয়।

গত ১৪ জুন সংগঠনের প্রতিষ্ঠাতা প্রভাষক সৈয়দ আয়েশ মিয়ার সভাপতিত্ত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিক্রমে প্রভাষক সৈয়দ আয়েশ মিয়াকে সভাপতি ও মল্লিক কাউছার আহমদকে সাধারণ সম্পাদক করে সাত( ০৭) সদস্যের প্রেসিডিয়াম কমিটি এবং ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি গঠণ করা হয়।

কমিটির অন্যান্য দায়িত্বশীলরা হলেন সহকারি সম্পাদক মোঃ সুজেল মিয়া, যুগ্ম সম্পাদক শেখ নাহির আহমদ, অর্থ সম্পাদক হাফিজ মোঃ আব্দুল জলিল, সহকারি অর্থ সম্পাদক সৈয়দ ইয়াহইয়া আহমদ ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমন মিয়া প্রমূখ। ঈদের পর বর্ধিতসভা সভা করে বাকি পদগুলোতে পোষ্টিং দেওয়া হবে।

সভাপতির বক্তব্যে নব – গঠিত সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রভাষক সৈয়দ আয়েশ মিয়া বলেন – সৈয়দপুর শিক্ষা- সাহিত্য- সংস্কৃতি এবং আর্থিকভাবে প্রবাসী অধূ্ষ্যিত সিলেট বিভাগের মধ্যে একটি উন্নতমান সম্পন্ন ধনি এলাকা। তবুও এ গ্রামের কিছু মানুষ রয়েছে যারা দরিদ্র সীমার নিচে বসবাস করতেছে। এ সমস্হ দরিদ্র মানুষের কল্যাণে কিছু একটা করার জন্য আমরা কতিপয় শিক্ষিত ও মানবতাপ্রেমিক তরুণরা মিলে এ সংগঠণ গঠণ করেছি।

সংগঠনের সাধারণ সম্পাদক মল্লিক কাউছার আহমদ বলেন – আমাদের সৈয়দপুরের যারা দরিদ্র – অসহায় মানুষ রয়েছেন তাদের জন্য কিছু একটা করার লক্ষ্য নিয়ে আমরা সৈয়দপুর ওয়েলফেয়ার ট্রাস্ট গঠণ করেছি। আমরা দরিদ্র মানুষের একটি তালিকা করছি, এ তালিকা অনুসারে আমরা প্রতিমাসে তাদের জন্য কিছু খাদ্যসামগ্রী প্রদানের ব্যবস্হা করবো। আমরা দেশি- প্রবাসী সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।