সোহাগ-জাকিরের সামনেই ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ

0
783
blank
blank

হবিগঞ্জ: হবিগঞ্জে জেলা ছাত্রলীগের সম্মেলনে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের উপস্থিতিতে শনিবার দুপুর ২টায় পৌরসভা মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় নেতাকর্মীরা শতাধিক চেয়ার ভাঙচুর করেন।

দলীয় সূত্রে জানা গেছে, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী শনিবার দুপুরে পৌরসভা মাঠে জেলা ছাত্রলীগের সম্মেলন শুরু হয়। এ উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে মাঠে এসে জড়ো হতে থাকেন। মাঠে জড়ো হয়েই তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। দুপুর ২টায় হঠাৎ নেতাকর্মীরা বিভক্ত হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় ইটপাটকেল নিক্ষেপ ও চেয়ার ভাঙচুর করে তারা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়লে অনেক নেতাকর্মীই সেখান থেকে চলে যান। তাৎক্ষণিক তাদের থামানোর চেষ্টা চালান জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। পরে পুলিশ পরিস্থিতি শান্ত করে।

সম্মেলনে সংঘর্ষ চলাকালে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য মো. আবু জাহির বলেন, যারা হাঙ্গামা সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেয়া হবে। ছাত্রলীগের সম্মেলনে ছাত্রদল ও শিবিরের লোক ঢুকে এ ঘটনা ঘটিয়েছে বলে তিনি অভিযোগ করেন।