৪ দফা দাবিতে সিলেটে ম্যাটস শিক্ষার্থীদের সমাবেশ অনুষ্ঠিত

0
1384
blank
blank

নিজস্ব প্রতিনিধি: সিলেট বিভাগের ৪ দফা দাবিতে মেডিক্যাল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীরা। দাবিগুলো আদায়ের লক্ষ্যে সিলেটের রাজপথে নেমে এসেছে সকল ম্যাটস শাখার হাজারো শিক্ষার্থী। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৯মে মঙ্গলবার নগরীতে মহা সমাবেশের আয়োজন করে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিক্যাল স্টুডেন্ট এসোসিয়েশন নামক সংগঠন। এ সংগঠনের সাথে একাত্মতা ঘোষণা করে কর্মসূচিতে অংশগ্রহণ করে জালালাবাদ ম্যাটস, সীমান্তিক ম্যাটস ও সিলেট এবং সিলেট বিভাগের সকল ম্যাটস শাখা শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হচ্ছে- বঙ্গবন্ধুর পঞ্চম বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-৭৮) মোতাবেক ম্যাটস শিক্ষার্থীদের উচ্চশিক্ষার অধিকার নিশ্চিতকরণ, মেডিক্যাল এ্যাডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কমিউনিটি ক্লিনিক সরকারিভাবে ১০ গ্রেডে নিয়োগ ও বেসরকারি ক্লিনিক/হাসপাতালে ম্যাটস থেকে পাসকৃত ডিপ্লোমা চিকিৎসকদের পদ সৃষ্টি ও বাস্তবায়ন এবং ইন্টার্নিশিপে ভাতা প্রদান করা।
এ ৪ দাবিতে মঙ্গলবার বেলা ১টায় বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিক্যাল স্টুডেন্ট এসোসিয়েশন’র ব্যানারে সিলেট নগরীর সুবাহানিঘাট একটি অভিযাজ সেন্টারের সিলেট বিভাগীয় মহা সমাবেশ পালন করেছে ম্যাটস শিক্ষার্থীরা।
সভায় বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিক্যাল স্টুডেন্ট এসোসিয়েশন‘র সিলেট জেলার সভাপতি জাকারিয়া সাকিম‘র সভাপতিত্বে জেলার সহ সভাপতি সাইদুর ও মহিলা বিষয়ক সম্পাদিকা টুম্পা রাজা‘র যৌথ পরিচালনায়,
স্বাগত বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিক্যাল স্টুডেন্ট এসোসিয়েশন‘র সিলেট জেলার সাধারণ সম্পাদক ফয়জুল আলম।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এসোসিয়েশন‘র সিলেট জেলার শাখার সভাপতি ডা: পবিত্র রঞ্জন দাশ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এসোসিয়েশন‘র সিলেট জেলার শাখার সাধারণ সম্পাদক ডা: প্রদীপ কুমার দাশ, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিক্যাল স্টুডেন্ট এসোসিয়েশন‘র কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ‘র সভাপতি মো: মুরাদ হোসেন লেমন, সাধারণ সম্পাদক সোহেল খন্দকার ফাহিম, সহ সাংগঠিনিক সম্পাদক ইয়াসির আতিক খান ফাহাদ, দপ্তর সম্পাদক ফারহাব হোসেন সৌরভ, সাহিত্য ও সাংস্কিতিক সম্পাদক দুলাল বনিক, বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এসোসিয়েশন‘র সুনামগঞ্জ শাখার সভাপতি ডা: মো:হারুনুর রশিদ, বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এসোসিয়েশন‘র হবিগঞ্জ শাখার সভাপতি ডা: ইকবাল আহমদ চৌধুরী, বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এসোসিয়েশন‘র মৌলভীবাজার শাখার সভাপতি ডা:মো: নুরুল ইসলাম, সমাবেশে আরও বক্তব্য রাখেন,ডাঃফজলে এলাহী,ডাঃশিব্বির আহমদ,ডাঃআবু জাফর আল মনসুর,ডাঃসাহাব উদ্দীন খান বাবলু,ডাঃকিবরিয়া,ডাঃ সাইফুল ইসলাম, জাকির হোসেন(সাংগঠনিক সম্পাদক,বিডিএমএসএ সিলেট জেলা),আবু জাফর,মিশকাতুর রহমান,মারজান বখত,ফারহানা আক্তার তিশা,কামরুল ইসলাম,ফাতেমা বেগম,কামরুজ্জামান,মিজানুর রহমান প্রমুখ।
সমাবেশে অথিথি বৃন্দের ফুল দিয়ে বরন করেন মনিকা আক্তার, মাহবুবা আক্ততার, সাদিয়া হক ও ইভা আক্তার প্রমুখ।
সভায় বক্তারা বক্তব্য বলেন, আমাদের ৪ দফা দাবি পুরণ না করলে বঙ্গবন্ধুর স্বপ্নকে পুরণ হবে না । এতে বাংলাদেশ গড়া কারিগর বঙ্গবন্ধুর আত্মা কষ্ট পাবে তারা দাবী করেন। ১৩ এপ্রিল ‘র মাঝে ৪ দফা দাবি আদায় না হলে, আমার আগামী ১৪ এপ্রিল ঢাকা লংমার্চ কর্মসূচি দিতে বাধ্য হবো।