অল্প সময়েই রাষ্ট্রক্ষমতায় যাবে ২০ দল: মেজর (অব.) হাফিজ

0
459

ঢাকা: আগামী ৩০শে ডিসেম্বর ২৩৫টি পৌরসভায় প্রহসনের নির্বাচন মঞ্চস্থ হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম। বলেছেন, ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের মতোই পৌর নিবার্চনের জন্য কর্মকৌশল ঠিক করেছে সরকার। আর সেটা বাস্তবায়ন করবে নির্বাচন কমিশন। প্রহসনের নির্বাচন মঞ্চস্থ হতে যাচ্ছে। কারচুপি হবে জেনেও নির্বাচনে অংশ নিয়েছি। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ২০ দলের অন্যতম শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী ও ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে হাফিজউদ্দিন বলেন, আপনি বঙ্গবন্ধু কন্যা ভোট কারচুপি করে দেশেকে ধ্বংস করবেন না। জনগণের  ভোটাধিকার ফিরিয়ে দিন। গণতন্ত্র অব্যাহত না থাকলে জঙ্গিবাদের উত্থান হয়। তাতে আপনার প্রধানমন্ত্রিত্ব কণ্টকমুক্ত থাকবে না। সাভার, নান্দাইলসহ বেশ কয়েকটি পৌরসভায় বিএনপি প্রার্থী জীবনের আশঙ্কা থেকে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন অভিযোগ করে হাফিজউদ্দিন বলেন, যেখানে যেখানে বিএনপির প্রার্থী জয়ী হওয়ার সম্ভাবনা বেশি, সেসব এলাকায় পুলিশ মিথ্যা মামলা দিয়ে প্রার্থীদের নির্বাচন থেকে দূরে সরিয়ে রেখেছে। বিএনপির সিনিয়র এই নেতা বলেন, অতি অল্প সময়ের মধ্যে ২০ দলীয় জোট রাষ্ট্র ক্ষমতায় যাবে। সেটা  ভোটের মাধ্যমেই হোক অথবা রাজপথ আন্দোলনের মাধ্যমেই  হোক। এসময় কল্যাণ পার্টির ৮ বছরের পথচলা রাজনৈতিক অঙ্গনকে আরও সমৃদ্ধ করে দলটির চেয়ারম্যানসহ নেতাকর্মীদের অভিনন্দন জানান।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর  জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, প্রেসিডিয়াম সদস্য প্রফেসর ডা. ইকবাল হাসান মাহমুদ, অ্যাডভোকেট আজাদ মাহমুদ, কাজী মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে দলের অষ্টম কাউন্সিলের মাধ্যমে পুনঃনির্বাচিত হয়েছেন বাংলাদেশ কল্যাণ পার্টির বর্তমান চেয়ারম্যান মেজর  জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক। মহাসচিব নির্বাচিত হয়েছেন বর্তমান ভারপ্রাপ্ত মহাসচিব এমএম আমিনুর রহমান। এছাড়া দলের আশিংক কমিটি ঘোষণা করা হয়েছে।

Print Friendly, PDF & Email