আ.লীগকে ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ দেওয়া হবে না: ব্যারিস্টার মওদুদ

0
120

ঢাকা: আগামী ডিসেম্বরে সারাদেশে পৌরসভা নির্বাচনে বিএনপির অংশগ্রহণের ইঙ্গিত দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশে ফিরলে সিদ্ধান্ত জানানো হবে। তবে এটা সত্য- ফাঁকা মাঠে সরকারি দলকে গোল দেওয়ার সুযোগ দেওয়া হবে না। শনিবার সকালে ঐতিহাসিক ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মওদুদ আহমদ।

তিনি বলেন, খুব শিগগিরই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশে ফিরবেন। তিনি আসার পর পৌর নির্বাচনে অংশ নেওয়া বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

বিএনপির এই নেতা বলেন, এর আগে বিএনপি ছয়টি সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছিল। নির্বাচন এবং পরবর্তী সময়ে সরকারের আচরণ আমরা দেখেছি। সেটি অব্যাহত থাকলে এবার তা প্রতিহত করা হবে। দেশে গণতন্ত্র নেই। রাজনীতি নেই। যেটা আছে সেটা নিয়ন্ত্রিত। গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে সকাল ১০টার দিকে নেতাকর্মীদের নিয়ে জিয়ার মাজারে শ্রদ্ধা জানান ব্যারিস্টার মওদুদ আহমদ। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা প্রমুখ।

বিএনপির অঙ্গ সংগঠনের মধ্যে যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল শ্রদ্ধা জানান। এরপর একে একে জাতীয়তাবাদী পেশাজীবী দল, ছাত্রদল, তাঁতি দল, জাসাসসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

Print Friendly, PDF & Email