কূটনীতিকদের সম্মানে ইফতারে ‘বাঁধা’, জামায়াতের ক্ষোভ

0
157

ঢাকা: ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূনীতিকদের নিয়ে রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে ইফতার আয়োজন করেছিল জামায়াত। পুলিশের বাঁধায় হোটেল কর্তৃপক্ষ ওই অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির শীর্ষনেতৃত্ব।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতিতে বলেন, জামায়াতে ইসলামী প্রতি বছরের ন্যায় এ বছরও কূটনীতিকগণের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছিল। কিন্তু ইফতার মাহফিলের ঠিক আগের রাতে পুলিশের অযাচিত হস্তক্ষেপের কারণে হোটেল কর্তৃপক্ষ স্থানের অনুমতি বাতিল করতে বাধ্য হন। সরকার গণবিচ্ছিন্ন হয়ে একদলীয় শাসনের দিকে অগ্রসর হচ্ছে এটা তারই আরেকটি প্রমাণ বলে দাবি করেন ডা. শফিকুর রহমান। তিনি এর নিন্দা ও প্রতিবাদ জানান। ইফতার পার্টি করতে না পারায় তারা কূটনীতিকদের কাছে দুঃখ প্রকাশও করেন।

তবে, গুলশান থানার ওসি (অপারেশন) সালাহ উদ্দিন গণমাধ্যমকে বলেন, হোটেল ওয়েস্টিনে বিদেশি কূটনীতিকদের নিয়ে জামায়াতের একটি ইফতার পার্টির কথা শুনেছি। হোটেল কর্তৃপক্ষ নাকি অনুমতি বাতিল করেছে সেটাও শুনেছি। কিন্তু কী কারনে অনুমতি বাতিল করেছে সেটা আমাদের জানা নেই। আর এখানে পুলিশ কোনো প্রকার হস্তক্ষেপ করেনি।

Print Friendly, PDF & Email