খালেদা জিয়াকে জামিন না দেওয়া সংবিধানের লঙ্ঘন

0
151

ইউএনবি, ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জামিন ও যথাযথ চিকিৎসা পাওয়ার অধিকার থেকে বঞ্চিত করা সংবিধান লঙ্ঘনের সমতুল্য। আজ (৭ জানুয়ারি) মতিঝিলে নিজের চেম্বারে জরুরি সংবাদ সম্মেলনে বক্তব্যদানকালে তিনি উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন।

ঐক্যফ্রন্টের প্রধান বলেন, “খালেদা জিয়াকে জামিন না দেওয়া অবশ্যই সংবিধানের লঙ্ঘনের মতো কাজ। তার উন্নত চিকিৎসার জন্য আমাদের দাবি মেনে না নেওয়া হলে, এটাও সংবিধান লঙ্ঘনের মতো কাজ হবে।”

গণফোরামের সভাপতি ড. কামাল বলেন, “অতি সম্প্রতি মিডিয়ায় প্রকাশিত তথ্যের আলোকে আমরা জানতে পেরেছি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া মারাত্মক অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন।”

তিনি বলেন, “তার (খালেদার) স্বাস্থ্যের গুরুতর অবনতির কারণে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমরা গভীর উৎকণ্ঠা ও উদ্বেগ প্রকাশ করছি। সেই সঙ্গে খালেদা জিয়ার জামিন প্রদান নিয়ে টালবাহানার জন্য আমরা নিন্দা প্রকাশ করছি।”

গতকাল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) খালেদা জিয়ার উন্নত চিকিৎসা হচ্ছে না। বিএনপি চেয়ারপার্সন উন্নতমানের হাসপাতালে সেবা নিতে চান বলে আমাদের খবর পাঠিয়েছেন। এখন তিনি কোনো চিকিৎসাই পাচ্ছেন না।”

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। গত বছরের ১ এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন আছেন।

Print Friendly, PDF & Email