খালেদা জিয়াকে ‘অন্যায়ভাবে’ জেলে বন্দি রাখার পরিণতি শুভ হবে না: কর্নেল অলি

0
160

নিজস্ব প্রতিবেদক: একজন সাবেক প্রধানমন্ত্রী এবং সাবেক সেনাপ্রধানের সহধর্মিণীকে ‘অন্যায়ভাবে’ জেলে বন্দি রাখার পরিণতি শুভ হবে না বলে মন্তব্য করেছেন এলডিপির প্রতিষ্ঠাতা সভাপতি ও মেজর জিয়াউর রহমানের একসময়কার ঘনিষ্ঠ সহচর কর্নেল (অব:) অলি আহমদ। শনিবার সকালে রাজধানীর এফডিসি এলাকায় অবস্থিত এলডিপির জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কর্নেল অলি বলেন, বেগম খালেদা জিয়ার প্রতি এ ধরনের আচরণ হবে তা জনগণ কখনো আশা করেনি। তিনি একজন সাবেক সেনাপ্রধানের স্ত্রী, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী, কয়েকবারের বিরোধী দলীয় নেত্রী এবং বিএনপির চেয়ারপার্সন। সমগ্র জাতির এ ঘটনায় প্রতিবাদ জানাতে হবে।

তিনি আরো বলেন, যে কারণে খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে তার সঙ্গে তিনি জড়িত নন। তিনি কোন অর্থ তসরুফ করেননি। হয়তো কিছু নিয়মে ভুল ছিলো। এর বাইরে কিছু না। দেশে বড় বড় দুর্নীতিবাজদের কোন বিচার হচ্ছে না। হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করেছে সরকার মহলের অনেকে। তাদের কোনো বিচার হচ্ছে না। অথচ দোষ না করেও বেগম খালেদা জিয়াকে জেলে বন্দি করা হয়েছে।

খালেদা জিয়ার এই রায় সরকারের পূর্বপরিকল্পিত দাবি করে কর্নেল অলি বলেন, এই রায় সরকারের পূর্বপরিকল্পিত, আর নয়তো আকস্মিকভাবে রায়ের ১৫ দিন আগে কেন নাজিমউদ্দীন রোডের পরিত্যক্ত কারাগার সংস্কার করা হবে? বৃহস্পতিবার কেন রায় দেয়া হবে? ৬৩২ পৃষ্ঠার রায় কিভাবে ১০ দিনের ভেতর লেখা সম্ভব হবে?

অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তির দাবি জানিয়ে বিএনপির ডাকা সকল প্রতিবাদ কর্মসূচির প্রতি সমর্থন জ্ঞাপন করেন কর্নেল অলি আহমদ।

Print Friendly, PDF & Email