গণতন্ত্র আদায়ের আন্দোলন বিচ্যুত করতে নাসিরনগরে হামলা: মির্জা ফখরুল

0
388

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর-মন্দিরে দুইদফা হামলার ঘটনা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের মাধ্যমে ‘গণতন্ত্র আদায়ের আন্দোলন’কে বিচ্যুত করতে ক্ষমতাসীনদের পরিকল্পিত চেষ্টা বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকালে রাজধানীতে জাতীয়তাবাদী মহিলা দলের এক প্রতিনিধি সম্মেলনে এ অভিযোগ করে রাজনীতিকে যেন ভিন্নখাতে প্রবাহিত করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

প্রথমবার হামলার পর দায়ীদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেয়নি অভিযোগ করে ফখরুল বলেন, “অন্যদিকে আমি দেখেছি, পত্রিকায় উঠেছে, একজন মন্ত্রী যিনি অত্যন্ত আপত্তিকর ভাষা ব্যবহার করেছেন, তিনি বলতে চেয়েছেন যে, এটা তাদের সৃষ্টি।

“গতরাতেও এতো পুলিশ-র‌্যাব পরিবেষ্টিত অবস্থায় আরও পাঁচটি বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। মানুষ তো এতো বোকা নয়। খুব ভালোভাবে বুঝতে পারা যায়, অত্যন্ত সুপরিকল্পিতভাবে আপনাদের প্ররোচনাতে বাংলাদেশে এমন একটি অবস্থা তৈরি করতে চাচ্ছেন, দেশে একটা সাম্প্রদায়িকতার উসকানি সৃষ্টি করতে চাচ্ছেন।”

বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতে বিশ্বাস করে বলে জানিয়ে দলটির মহাসচিব বলেন, “আমরা সুস্পষ্টভাষায় বলতে চাই, আমরা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অতীতে রক্ষা করেছি, এখনো রক্ষা করতে চাই। আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করি।

Print Friendly, PDF & Email