গ্যাসের দাম বৃদ্ধিতে সরকার অস্বস্তিতে পড়েছে: ওবায়দুল কাদের

0
192

ঢাকা: গ্যাসের দাম বাড়ানোর কারণে সরকার অস্বস্তিতে পড়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেবল মূল্য সমন্বয়ের জন্যই গ্যাসের দাম বাড়ানো হয়েছে। সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। অপর প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বরগুনার রিফাত হত্যায় দোষীদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

এ ঘটনায় সরকারপ্রধান শূন্য সহনশীলতায় আছেন। মন্ত্রিসভা সম্প্রসারণ বিষয়ে জানেন না উল্লেখ করে তিনি বলেন, মন্ত্রিসভা সম্প্রসারণ হতে পারে, তবে শিগগিরই নয়। এর আগে তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে হাসপাতালে যান।

গ্যাসের দাম বৃদ্ধি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এলএনজি আমদানির কারণে অনেক লোকসান হচ্ছে। মূল্য সমন্বয়ের দরকার ছিল। তারপরও এ খাতে সরকারকে ভর্তুকি দিতে হবে। তিনি জানান, গ্যাসের দাম বৃদ্ধির বিষয়ে জ্বালানি মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছেন। এলএনজি পরিবেশকদের লোকসান হচ্ছে- এমন দাবির পরিপ্রেক্ষিতে গ্যাসের মূল্য সমন্বয় করা হয়েছে।

এ খাতে দুর্নীতির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সড়কমন্ত্রী বলেন, এরকম কিছু আমার জানা নেই। আপনারা (সাংবাদিক) জানতে পারলে আমাকে জানাবেন। সরকারের নানামুখী উদ্যোগ গ্রহণের ফলে এই খাতে দুর্নীতির পরিমাণ কমেছে বলেও মন্তব্য করেন তিনি।

Print Friendly, PDF & Email