চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযুক্তি জ্ঞানসম্পন্ন সশস্ত্র বাহিনী দরকার: প্রধানমন্ত্রী

0
141
ফাইল ছবি

ঢাকা: একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের তাদের সবধরনের অভিজ্ঞতা কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে মিরপুর সেনানিবাসের ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) অনুষ্ঠিত এনডিসি ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের (এএফডাব্লিউসি) সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এমন আহ্বান জানান।
শেখ হাসিনা বলেন, একবিংশ শতাব্দীর বহুমুখী চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের সশস্ত্র বাহিনীর আধুনিকায়নের জন্য সময়োচিত সব পদক্ষেপ গ্রহণে সচেষ্ট রয়েছি। কারণ আমাদের সশস্ত্র বাহিনী শুধু বাংলাদেশে না, বাংলাদেশের সীমানা পেরিয়ে আজকে বিশ্বব্যাপী জাতিসংঘের শান্তিরক্ষা মিশনেও কাজ করে যাচ্ছে। কাজেই সেই ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন সশস্ত্র বাহিনী একান্তভাবে আমাদের কাম্য।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যরা যেকোনো দুর্যোগে জনগণের পাশে দাঁড়ান। অবকাঠামো নির্মাণেও তাদের ব্যাপক সাফল্য আছে। এনডিসি কোর্সে বাংলাদেশের বেসামরিক ও সামরিক এবং ১২টি বন্ধুরাষ্ট্রের ৭৮ জন সামরিক কর্মকর্তা সফলভাবে কোর্স শেষ করেছেন। আর বাংলাদেশের সেনা, নৌ ও বিমানবাহিনীর ৩৫ জন কর্মকর্তা এএফডাব্লিউসি কোর্স সমাপ্ত করেছেন।

Print Friendly, PDF & Email