জগন্নাথপুরে শতাধিক মসজিদে দেড় কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া

0
334

সুনামগঞ্জের জগন্নাথপুরে শতাধিক মসজিদে প্রায় দেড় কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এসব বকেয়া বিল আদায়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কঠোর পদক্ষেপ নিচ্ছে। যদিও মানবিক কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে না। তবে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করতে মসজিদ গুলোর দায়িত্বশীলরা অবহেলা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
জানাগেছে, জগন্নাথপুর উপজেলার বিদ্যুৎ গ্রাহকদের কাছে ৬ কোটি ৪৫ লক্ষ টাকা বিল বকেয়া রয়েছে। আবাসিক গ্রাহকদের কাছে ২ কোটি ৯৯ লক্ষ, বাণিজ্যিক গ্রাহকদের কাছে ১ কোটি ৪৫ লক্ষ ও সরকারি গ্রাহকদের কাছে ৪৫ লক্ষ টাকা। জগন্নাথপুর উপজেলায় প্রায় ৩০০টি মসজিদ রয়েছে। এর মধ্যে ১০০টি মসজিদের কাছে ১ কোটি ৫৭ লক্ষ টাকা বকেয়া বিল রয়েছে।
৩০ মার্চ শনিবার এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) আজিজুল ইসলাম আজাদ বলেন, গ্রাহকদের কাছে মোট ৬ কোটি ৪৫ লক্ষ টাকা বকেয়া বিদ্যুৎ বিল রয়েছে। এসব বিল আদায়ে নিয়মিত অভিযান চলছে এবং মামলা হচ্ছে। তিনি বলেন, জগন্নাথপুর উপজেলায় প্রায় ৩০০টি মসজিদ রয়েছে। এর মধ্যে ১০০টি মসজিদের কাছে প্রায় দেড় কোটি টাকা বকেয়া রয়েছে। প্রতিটি মসজিদের কাছে ১ থেকে ২ লক্ষ টাকা বকেয়া পড়েছে। তিনি অভিযোগ করে বলেন, বকেয়া বিল পরিশোধে মসজিদ গুলোর দায়িত্বশীলরা অবহেলা করছেন। মানবিক কারণে মসজিদ গুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে না। তিনি দ্রুত বিল পরিশোধ করতে মসজিদ কমিটির প্রতি আহবান জানান। তা না হলে আগামী রমজান মাসের আগেই বকেয়া বিল আদায়ে এসব মসজিদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন সহ মসজিদ কমিটির বিরুদ্ধে মামলা করা হবে।

Print Friendly, PDF & Email