জগন্নাথপুরে ছাত্রদল নেতা গ্রেফতার

0
34
blank
blank

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক ও দৈনিক বিজয়ের কন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি মোঃ ইকবাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে গ্রেফতার করে বুধবার (১৩ ডিসেম্বর) তাকে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

জগন্নাথপুর থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক জিন্নাত আলী জানান, মঙ্গলবার বিকেলে পৌরশহরের ছিলাউরা পয়েন্টে ছাত্রদল হরতালের সমর্থনে মিছিলে ইকবাল নেতৃত্ব দেন। এসময় নাশকতার চেষ্টার অভিযোগে ইকবালকে গ্রেফতার করা হয়।

পূর্বের দায়েরকৃত নাশকতার চেষ্টা মামলায় তাকে গ্রেফতার করে বুধবার তাকে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

ইকবালের পিতা জগন্নাথপুর গ্রামের ক্ষুদ্র ব্যাবসায়ী মানিক মিয়া বলেন, আমার ছেলে খুবই নিরীহ ও শান্তিপ্রিয়। সে নাশকতা করার মত ব্যাক্তি নয়। পুলিশ বিনা অপরাধে আমার ছেলেকে হয়রানী করছে। অবিলম্বে আমার ছেলের মুক্তি চাই।

জগন্নাথপুর উপজেলা সাংবাদিক সংগ্রাম পরিষদের আহবায়ক জহিরুল ইসলাম লাল বলেন, ইকবাল হোসেন টিউশনী করে। সে সিলেট থেকে প্রকাশিত দৈনিক বিজয়ের কন্ঠ পত্রিকার জগন্নাথপুর প্রতিনিধি। সে শিক্ষানবীশ সাংবাদিক ছিল। নাশকতা করার মতো লোক সে নয়।

উল্লেখ্য, জগন্নাথপুর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে নাশকতা চেষ্টার অভিযোগে এসআই মোঃ সাব্বির আহসান বাদী হয়ে ৩৯ জন এজাহারনামীয় ও ৫০-৬০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে জগন্নাথপুর থানায় মামলা রুজু করা হয়। এ মামলা দায়েরের পর এ পর্যন্ত বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বর্তমানে উপজেলা বিএনপি ও অংগসংগঠনের নেতা কর্মীরা গ্রেফতার এড়াতে বাড়ীঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।