জিম্বাবুয়েকে ১৪৫ রানের বিশাল ব্যবধানে হারালো বাংলাদেশ

0
126

ঢাকা: প্রস্তুতি ম্যাচ যে শুধুই গা গরম করবার, এবং আন্তর্জাতিক ম্যাচে যে তার প্রভাব একেবারে নেই বললেই চলে, এসবই যেন প্রমাণ করে জিম্বাবুয়েকে ১৪৫ রানের বিশাল ব্যবধানে হারালো বাংলাদেশ। আর সেইসাথে প্রস্তুতি ম্যাচের হারেরও যেন প্রতিশোধটা নিয়েই নিল টাইগারেরা।

মিরপুরের হোম অফ ক্রিকেটে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। ১২০ রান তুলতেই প্রথম ৪ ব্যাটসম্যানকে হারিয়ে একটু চাপেই পরে বাংলাদেশ। এরপর শক্তহাতে দলের হাল ধরেন মুশফিক ও সাব্বির। ৫ম উইকেটে এ দুই ব্যাটসম্যানের ১১৯ রানের জুটির ওপর ভর দিয়ে ইনিংস দাঁড়িয়ে যায় বাংলাদেশের। সাব্বির ৫৭ রান করে আউট হলেও ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি তুলে নিতে এতটুকুও ভুল করেননি মুশি। ১০৬ বলে ১০৭ করে আউট হবার আগে তিনি ৯টি চার ও ১টি ছয়ে সাজান তাঁর ইনিংস। শেষদিকে মাশরাফি ও আরাফাত সানির ঝড়ো ব্যাটিংয়ে ২৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।

২৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল জিম্বাবুয়ে। ইঞ্জুরিতে আক্রান্ত মুতুম্বামির জায়গায় ওপেন করতে নেমে চিভাভার সাথে ৪০ রানের পার্টনারশিপ গড়ে তোলেন জংগুই। এরপরেই শুরু হয় সাকিব ভেল্কি। ব্যাট হাতে ব্যর্থ হলেও সাকিব একের পর এক উইকেট নিয়ে ভেঙ্গে দেন জিম্বাবুয়ের টপ-মিডল অর্ডার। ৪০/০ স্কোর থেকে সহসাই মাত্র ১২৮ রানে শেষ হয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। ইঞ্জুরির কারনে শেষ পর্যন্ত ব্যাট করতে পারেননি জিম্বাবুইয়ান উইকেটরক্ষক মুতুম্বামি।
সাকিব তাঁর ক্যারিয়ারে ১ম বারের মতো ৫ উইকেট লাভ করেন।এছাড়া মাশরাফি ২টি, আলামিন ও নাসির ১টি করে উইকেট নেন।
ম্যান অফ দা ম্যাচ নির্বাচিত হন মুশফিকুর রহিম।
স্কোর :
বাংলাদেশ ২৭৩/৯; ৫০ ওভার (মুশফিক ১০৭, সাব্বির ৫৭, রাজা ২/৪৭)
জিম্বাবুয়ে ১২৮/৯; ৩৬.১ ওভার (চিগাম্বুরা ৪১, সাকিব ৫/৪৭, মাশরাফি ২/১৩)

সিরিজের ২য় ম্যাচটি হবে ৯ নভেম্বর,মিরপুরে।

Print Friendly, PDF & Email