দুধ বিক্রেতার ছেলে হলো বিশ্বকাপে অধিনায়ক

0
1041
blank
blank

নিউজ ডেস্ক : আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য সোমবার দল ঘোষণা করেছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ২০২০ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপের আসরে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন উত্তর প্রদেশের প্রিয়ম গর্গ। প্রিয়মের অধ্যাবসায় আর বাবার কঠোর পরিশ্রমেই আজ স্বপ্নপূরণ হয়েছে প্রিয়মের।

বাবা বাড়ি বাড়ি দুধ বিক্রি করে ছেলের খেলার খরচ যোগাতেন। নিজের এমন কঠিন দিন নিয়ে প্রিয়ম বলেছেন; “মাত্র ১১ বছর বয়সে মাকে হারাই। কিছু বুঝে ওঠার আগেই জীবনে এক শূন্যতা ঘিরে ধরে আমাকে। বাবা আর দিদিদের সাহচর্যে বেড়ে উঠি। আমার বাবা আমার জন্য অনেক আত্মত্যাগ করেছেন।”

একটা সময় ছিল প্রিয়মের বাবা নরেশ গর্গ বাড়ি বাড়ি দুধ বিক্রি করে প্রতিদিন রাতে ১০ টাকার একটা করে নোট দিতেন প্রিয়মকে। প্রিয়মের কথায়; “বেশিরভাগ কঠিন পরিশ্রমটা আমার বাবাই করেছেন। দুধ পৌঁছানো থেকে স্কুল ভ্যান চালানো, ভারী মালপত্র তোলা – সবকিছুই বাবা আমার জন্য করেছেন। যাতে আমার জীবনটা সুন্দর হয়। বাবা চাইতেন যে আমি যেন ভালো জায়গায় ট্রেনিংয়ের সুযোগ পাই। একজন ক্রিকেটার হিসেবেই আমাকে দেখতে চেয়েছিলেন বাবা।”

প্রিয়ম ইতিমধ্যেই প্রথম সারির ক্রিকেটে একটি ডবল সেঞ্চুরি করে ফেলেছেন। উত্তর প্রদেশের হয়ে রঞ্জিতে খেলেছেন। আর এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন প্রিয়ম গর্গ।