ড. মাসুদকে ফের গ্রেফতারের জন্য সরকারকে জবাবদিহি করতে হবে

0
119

ঢাকা: জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ জামিনে মুক্তি পাওয়ার পর তাকে কারাফটকে ফের আটকের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর আমির মাওলানা রফিকুল ইসলাম খান। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে রফিকুল ইসলাম খান বলেন, সরকার অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতেই জামায়াতসহ বিরোধী দলের উপর জুলুম-নির্যাতন চালাচ্ছে। আদালত থেকে জামিন নেয়ার পরও তাদেরকে কারা ফটকে আবারও গ্রেফতার করে নতুন করে মামলা দিয়ে কারাগারে অন্তরীণ করছে। সরকারের এসব আইন ও সংবিধান বিরোধী কর্মকা- ফ্যাসিবাদী, বাকশালী ও গণবিরোধীতার পরিচয়ই বহন করে।

তিনি বলেন, ড.মাসুদ জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক। সরকার তাকে প্রায় দেড় বছর আগে রাজধানীর মোহাম্মদপুরের একটি ঘরোয়া বৈঠক থেকে গ্রেফতার করে নির্মম ও নিষ্ঠুর নির্যাতন চালায়। কিন্তু তিনি সকল মামলায় জামিন নিয়ে শুক্রবার মুক্তি পেলেও সরকার তাকে কারাফটকে আবারও অন্যায় ও অযৌক্তিকভাবে গ্রেফতার করে। এ গ্রেফতার কোনো ভাবেই গ্রহণযোগ্য হতে পারে না বরং এজন্য সরকারকে একদিন দেশের জনগণের কাছে জবাবদিহি করতে হবে। তিনি ড. মাসুদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

Print Friendly, PDF & Email