দেশের মানুষ নির্বাচন চায়, ভোট দিতে চায়: শেখ হাসিনা

0
60
blank
blank

সিলেট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দেশের মানুষ নির্বাচন চায়, ভোট দিতে চায়। আমরা ভোটের জন্য সম্পূর্ণ উন্মুক্ত করে দিয়েছি আমাদের দলকেও। সবাই দাঁড়াবে, সবাই কাজ করবে। জনগণ যাকে বেছে নিবে, সেটাই। বুধবার বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জনসভার মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভায় যোগ দেওয়ার আগে তিনি হজরত শাহজালাল ও শাহপরানের (র.) মাজার জিয়ারত করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আছেন তার ছোট বোন শেখ রেহানা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা যখন উন্নয়নের কাজ করছি, তখন তারা (বিএনপি) আগুন দিয়ে মানুষ পোড়াচ্ছে। কোনো মানুষের মধ্যে মনুষ্যত্ব থাকলে এভাবে আগুন দিয়ে মা-শিশুকে হত্যা করা হয় না। মা তার শিশুকে বুকে জড়িয়ে ধরে আছে। কিন্তু মা-শিশু কয়লা হয়ে গেছে। তারা আগুন দিয়ে রেল, বাস পোড়াচ্ছে।
তিনি বলেন, ২০১৩ সালেও এভাবে আগুন দিয়ে অগ্নিসন্ত্রাস শুরু করে তারা। নির্বাচন ঠেকাতে গিয়ে ৫৮২টি স্কুল, ৭০টা সরকারি অফিস, ৬টি ভূমি অফিস, ৩ হাজার ২৫২টি গাড়ি পুড়িয়ে ও ভাঙচুর করে। তারা মানুষকে পুড়িয়ে কয়লা করে ফেলে। ২৯টি রেলগাড়ি পুড়িয়ে তিন হাজারের মতো মানুষকে আগুনে পুড়িয়ে দেয়। ৫০০ মানুষকে হত্যা করে। এখনো তারা অগ্নিসন্ত্রাস শুরু করেছে। অগ্নি সন্ত্রাস করে তারা নির্বাচন ঠেকাতে পারেনি। ২০১৪ সালে মানুষ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করে। আমরা সরকারে এসেছি। ২০১৮ সালেও নির্বাচনে এসেও নমিনেশন বাণিজ্য শুরু করে। তাদের নির্বাচন শেষ। দোষ কার- দোষতো তাদের।