তারা আন্দোলন করেছে, আমি কোটা বিরোধীদের দাবি মেনে নিয়েছি: প্রধানমন্ত্রী

0
168

ঢাকা: ‘ছেলে-মেয়েরা কোটা চায় না বলে আমি দাবি মেনে নিয়েছি, এটা নিয়ে আর কিছু বলার বলার নাই’বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন, তারা আমার নাতির বয়সী, আমার নাতি এখন কলেজে পড়ে, তাদের দাবি মেনে নিয়েছি, তারা যখন আন্দোলন করল, তখন কেউ তো কিছু বললেন না, এখন এবিষয়ে আমার কিছু করার নাই। কোনো জেলা থেকে যদি কেউ চাকরি না পায় তাহলেও আমার কিছু করার নাই।

বুধবার বিকেল ৪টায় গণভবনে অনুষ্ঠিত ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্প্রতি অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য ও সৌদি আরব সফর’ নিয়ে এই সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে প্রাপ্ত ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ আমি দেশের নারীদের প্রতি উৎসর্গ করেছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি সফরকালে বিভিন্ন দেশের প্রধানদের সাথে বৈঠক করার বর্ণনা দেন।

এসময় তিনি আরো বলেন, ছাত্রলীগের কমিটিতে যারা আসতে চায় তাদেরকে নিয়ে সমঝোতা করে অন্যবারের মতো প্রেসরিলিজ দিয়েই ছাত্রলীগের কমিটি হবে। সমঝোতা না হলে ভোটের মাধ্যমে হবে। তবে ভোটে যে সে চলে আসলে মেনে নেওয়া হবে না।

প্রসঙ্গত, সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে একটি যৌথ সামরিক মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে গত ১৫ ও ১৬ এপ্রিল সৌদি আরব সফর করেন। সেখান থেকেই কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনে (সিএইচওজিএম) যোগ দিতে ১৬ এপ্রিল লন্ডন যান প্রধানমন্ত্রী। ১৯ এপ্রিল সিএইচওজিএম-এর উদ্বোধনী অনুষ্ঠান এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র দেয়া আনুষ্ঠানিক সংবর্ধনায় যোগদান করেন তিনি। ২৩ এপ্রিল দেশে ফিরে ‘গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ নিতে গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দিতে ২৬ এপ্রিল অস্ট্রেলিয়ায় যান তিনি।

Print Friendly, PDF & Email