তারেককে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে শিষ্টাচার বহির্ভূত বললেন ফখরুল

0
134

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যকে ‘রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত’ বলে নিন্দা জানিয়েছে বিএনপি। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনের পর রোববার (৯ জুন) রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর এই ধরনের মন্তব্য রাজনৈতিক শিষ্ঠাচার বহির্ভূত এবং তার এই মন্তব্যের মধ্য দিয়ে রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ ঘটেছে। এটা সুস্থ রাজনীতির জন্য কখনোই কাম্য নয়। আমি এই ধরনের মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফর নিয়ে রোববার গণভবনে সংবাদ সম্মেলন করেন। সেখানে তারেক রহমানকে লন্ডনে থেকে দেশে ফিরিয়ে আনা বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এই নাম নিতেও ঘৃণা লাগে। এ ছাড়া বলেন, আজ হোক কাল হোক এক দিন না একদিন তাঁর (তারেক রহমান) শাস্তি কার্যকর হবে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খানের মাধ্যমে গণমাধ্যমে বিবৃতি পাঠান।

Print Friendly, PDF & Email