দেশে তৃতীয় শক্তির উত্থান অপরিহার্য হয়ে পড়েছে: আ স ম রব

0
128

 

বাগেরহাট: দেশে তৃতীয় শক্তির উত্থান অপরিহার্য হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রীক দল জাসদ (রব) এর কেন্দ্রীয় সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আব্দুর রব।  শনিবার দুপুরে বাগেরহাট এসিলাহা মিলনায়তনে দলের বাগেরহাট জেলা কমিটির দ্বিবার্ষিক সম্মেলনে  প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান সরকারের পায়ের তলায় মাটি নেই, তারা জোর করে ক্ষমতায় আঁকড়ে আছেন। এভাবে জোর করে কতদিন ক্ষমতায় থাকা যাবে?
তিনি বলেন, দেশের সব কিছু শেষ করে দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্রী ধর্ষণ করে; যা আমার বাপের বয়সেও শুনিনি। ছি: দেশকে কোথায় নিয়ে গেছে সরকার? মায়ের পেটের শিশু গুলিবিদ্ধ হয়। সন্ত্রাসীদের সরকার প্রশ্রয় দেয়। সাংবাদিকদের স্বাধীনতা নেই, তথ্য মন্ত্রণালয় একটা সেল করেছেন তাদের কাছ থেকে পারমিশন নিতে হয় সাংবাদিকরা কি লিখতে পারবেন, কি ছাপতে পারবেন।
টেলিভিশন বন্ধ করেছেন, খবরের কাগজ বন্ধ করেছেন। অন্যায় ও জুলুমের বিরুদ্ধে মানুষের মিছিল ছিল সবচেয়ে বড় অস্ত্র। কিন্তু প্রতিবাদ মিছিল-সমাবেশ করা; তাও বন্ধ করে দিয়েছেন। রাজনৈতিক দলগুলো সভা সমাবেশ করতে পারছে না। ফলে দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড বেড়েছে।
তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন, সভা সমাবেশ করতে দিন এসব বন্ধ হয়ে যাবে। তিনি দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে বলেন, দলীয় প্রতীকে নির্বাচিত চেয়ারম্যান বিচার কার্য করবেন কিভাবে?
সরকার প্রধানসহ মন্ত্রী এমপিরা প্রয়োজনে হেলিকপ্টার নিয়ে প্রচার কাজ চালাতে পারবেন, গরীব একজন স্কুল মাষ্টার যদি ইউনিয়ন পরিষদে প্রার্থী হয় তার পক্ষে হেলিকপ্টার নিয়ে যাবে কে? তিনি জনগণের প্রতিনিধিত্বশীল, প্রাদেশিক সরকারের জোর দাবি জানান।
কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল লতিফ খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল গোফরান, খুলনা মহানগর সভাপতি মো. লোকমান হাকিম, খুলনা জেলা কমিটির সভাপতি এ্যাড. আ ফ ম মহসীন আলী। পরে তিনি বাগেরহাট জেলা কমিটির সভাপতি হিসেবে শেখ নজরুল ইসলাম ও সেক্রেটারি হিসেবে মো. মুজিবুর রহমানের নাম ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email