দেশে বাকস্বাধীনতা নেই: ড. খন্দকার মোশাররফ

0
43

ঢাকা: ‘দেশে বাকস্বাধীনতা নেই। যে কারণে হত্যা করা হয়েছে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে। যার প্রতিবাদে বিএনপি রাজনৈতিক কর্মসূচি দিয়েছে। তাতে ভীত হয়েই সরকার এখন বিএনপির নেতাকর্মীদের আটক করছে।’- প্রবারণা পূর্ণিমা উৎসব উপলক্ষে রবিবার দুপুরে গুলশানে নিজ বাসভবনে বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেছেন।

সম্প্রতি ভারতের সঙ্গে সরকার যে চারটি চু্ক্তি করেছে তার সবগুলোই দেশের স্বার্থবিরোধী মন্তব্য করে বিএনপির জ্যেষ্ঠ নেতা বলেন, এই চুক্তির ফলে ফেনী নদীর পানি ভারত নিয়ে যাবে, চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যবহার করবে, বিদেশ থেকে এলপিজি গ্যাস এনে তা ভারতকে দেওয়া হবে, সমুদ্রসীমায় রাডার স্থাপন করবে। সবগুলো চুক্তিই ভারতের স্বার্থে করা হয়েছে। সেজন্য আমরা এসব চুক্তি বাতিলের দাবি জানিয়েছি।

আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বার্থে কিছুই আনতে পারেননি উল্লেখ করে ড. মোশাররফ বলেন, এসব বিষয় নিয়েই বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ তার ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার কারণে তাকে হত্যা করা হয়েছে।

‘আবরার ফাহাদ যে স্ট্যাটাস দিয়েছেন, সেটি শুধু তার নিজের বক্তব্য নয়; সারা দেশের মানুষের মনের কথা,’ যোগ করেন তিনি।

প্রতিবছরই প্রবারণা পূর্ণিমা উৎসব উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন উল্লেখ করে তিনি বলেন, আমাদের নেত্রী কারাগারে আছেন। আমি আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

কলেজ ও বিশ্ববিদ্যালয় বুদ্ধিস্ট স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃত্বে শুভেচ্ছা বিনিময়ের সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক সুকোমল বড়ুয়া, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খৃস্টান ঐক্যফ্রন্টের নেতা গৌতম চক্রবর্তী, সুশীল বড়ুয়া, বিপ্লব বড়ুয়া, জিকু বড়ুয়া ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

Print Friendly, PDF & Email