দেশ এখন পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

0
133

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের বাসায় আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক তল্লাশির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি ও স্বেচ্ছাসেবক দল। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে বলেন, বাংলাদেশে আমরা এখন এক ভীতিকর অবস্থার মধ্যে বসবাস করছি। বর্তমান অবৈধ সরকারের আমলে দেশে আইনশৃঙ্খলার চরম অবনতিতে কোনো নাগরিকেরই স্বাধীনভাবে চলাফেরা, বাক-ব্যক্তি স্বাধীনতা কিংবা জানমালের ন্যূনতম নিরাপত্তা নেই। সার্বিক পরিস্থিতি বিবেচনায় মনে হয়-দেশটা এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। পুলিশী বিভিন্ন কর্মকাণ্ডে সেটির বহি:প্রকাশ অত্যন্ত স্পষ্ট।

তিনি বলেন, আজ সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কর্তৃক বিএনপির যুগ্ম মহাসচিব ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের বাসায় পুলিশী তল্লাশীর নামে সন্ত্রাসী কর্মযজ্ঞ বর্তমান শাসকগোষ্ঠীর হিংসাশ্রয়ী চরিত্রেরই ধারাবাহিকতা।

এধরনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে রাজনৈতিকভাবে হেনস্তা, ভীত-সন্ত্রস্ত এবং বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার অপকৌশল হিসেবেই সরকার আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে এধরনের হীন পরিকল্পনা বাস্তবায়ন করছে।

মির্জা ফখরুল বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন নিপীড়ণ চালিয়ে অতীতে যেমন কোনো স্বৈরশাসকই তাদের রাষ্ট্রক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও তাদের মনোকামনা পূরণ করতে পারবে না। সরকারের অনৈতিক, অমানবিক ও নিষ্ঠুর সব কর্মকাণ্ডের বিরুদ্ধে জনগণ এখন ঐক্যবদ্ধ। জনগণের সম্মিলিত শক্তিতে এই নির্যাতন ও শাসনের অবসান ঘটবেই।

এদিকে ভিন্ন এক বিবৃতিতে হাবিব-উন-নবী সোহেলের বাসায় পুলিশী তল্লাশীর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু। নেতৃদ্বয় সরকারকে প্রতিহিংসার রাজনীতি না করে পদত্যাগ করে দেশে একটি নির্বাচিত জনগণের সরকার প্রতিষ্ঠার পথ সুগম করার আহবান জানান।

Print Friendly, PDF & Email