Home রাজনীতি নিয়মতান্ত্রিক আন্দোলনে স্বৈরাচার সরকারের পতন হয় না: মওদুদ

নিয়মতান্ত্রিক আন্দোলনে স্বৈরাচার সরকারের পতন হয় না: মওদুদ

295
0

নিজস্ব প্রতিবেদক: নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে কোনো স্বৈরাচার সরকারের পতন হয় না মন্তব্য করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, জাতীয় ঐক্যের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। পরিস্থিতি অনুযায়ী উপযুক্ত সময়ে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। এমন কর্মসূচি দেয়া হবে যাতে সরকার পরিবর্তন হয়। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, ১৯৭৫ সালের আওয়ামী লীগ আর বর্তমান আওয়ামী লীগের মধ্যে কোনো পার্থক্য নেই। তারা তখন যে বাকশাল কায়েম করেছিলো। যদিও সেটা লিখিত ছিলো। কিন্তু বর্তমানে অলিখিতভাবে প্রতারণা ও প্রবঞ্চনার মধ্য দিয়ে সরকার দেশ চালাচ্ছে। এই যে কলঙ্ক আওয়ামী লীগ লেপন করলো এ থেকে আওয়ামী লীগ কোনোদিনই মুক্ত হতে পারবে না।

সামনে আমাদের জন্য কঠিন সময়- এমন মন্তব্য করে তিনি বলেন, সিটি করপোরেশনের বাকি নির্বাচন সরকারের জন্য পরীক্ষা। আর আমাদের জন্য যে দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন সম্ভব না সেটা জনগণকে বুঝানো। বাকি তিন সিটি নির্বাচনেও যদি গাজীপুর ও খুলনার পুনরাবৃত্তি হয় তাহলে আমাদের জাতীয় নির্বাচন নিয়ে নতুন করে ভাবতে হবে।

Previous articleচাতলপাড় বাজারে বন্যার্তদের মধ্যে ত্রান বিতরণ
Next articleস্বজনরা দেখা করেছেন খালেদা জিয়ার সঙ্গে