পার্লামেন্ট নির্বাচন দেখতে রাশিয়া যাচ্ছেন সিইসি

0
47

অনলাইন ডেস্ক : রাশিয়ার পার্লামেন্ট নির্বাচন পর্যবেক্ষণ করতে রাশিয়া সফরে যাচ্ছেন বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। সরকারি এই সফরের বিষয়ে গতকাল বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) থেকে মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) কার্যালয়ে একটি চিঠি পাঠানো হয়েছে। আগামী ১৭-১৯ই সেপ্টেম্বর রাশিয়ার স্টেট দুমায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির উপসচিব শাহ আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, সিইসি কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল রাশিয়ার পার্লামেন্টের নি¤œকক্ষ ‘স্টেট দুমা’ নির্বাচন পর্যবেক্ষণে সরকারি সফরে যাবে। দুই সদস্যের প্রতিনিধিদলের অন্যজন হলেন সিইসির ব্যক্তিগত সচিব (পিএস) আবুল কাসেম মোহাম্মদ মাজহারুল ইসলাম।

চিঠিতে আরও বলা হয়, প্রতিনিধিদলটি ১৬ই সেপ্টেম্বরের কাছাকাছি সুবিধাজনক দিনে রাশিয়ার উদ্দেশে রওনা দেবে। নির্বাচন পর্যবেক্ষণ শেষে তারা ২১শে সেপ্টেম্বর ঢাকায় ফিরবে। প্রতিনিধিদল রাশিয়ায় পাঁচ রাত অবস্থান করবে। সেখানে প্রতিনিধিদলের হেটেলে থাকা, খাওয়া ও স্থানীয় যাতায়াতের ব্যয় বহন করবে রাশিয়া। তবে আন্তর্জাতিক ভ্রমণের উড়োজাহাজ ভাড়াসহ অন্য ব্যয় বহন করবে ইসি।

Print Friendly, PDF & Email