পালানোর পথ খোলা রাখতেই বিএনপি অপপ্রচার চালাচ্ছে: মেনন

0
119

যশোর: বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পৌরসভা নির্বাচন থেকে পালানোর পথ খোলা রাখতেই পৌর নির্বাচন নিয়ে অপপ্রচার চালাচ্ছে বিএনপি। শুক্রবার সন্ধ্যায় যশোর শিল্পকলা একাডেমিতে বিবর্তন যশোর আয়োজিত ৮ দিনের আন্তর্জাতিক  নাট্য উৎসবের সমাপনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচনের তফশিল ঘোষণার অনেক আগে থেকেই তারা বলে আসছে- তাদের প্রার্থীরা মাঠে থাকতে পারছে না। তিনি প্রশ্ন করেন, তাই যদি হয়, তাহলে তাদের প্রার্থীরা নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করল কী করে?

মন্ত্রী বলেন, বাস্তবে তারা যেসব অভিযোগ করছে তার আসলে কোনো ভিত্তি নেই। পরিণতি আঁচ করতে পেরে নির্বাচনী ময়দান থেকে পালানোর পথ খোলা রাখতেই তারা এসব প্রচার করছে। মন্ত্রী বলেন, পৌরসভা নির্বাচনে ভোটাররা যাতে স্বাচ্ছন্দে ভোট দিতে পারে, তেমন পরিবেশ থাকবে।

বিবর্তন যশোরের সাবেক সভাপতি মনিরুল ইসলামের সভাপতিত্বে আন্তর্জাতিক নাট্যোৎসবের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন, এখন মধ্যমআয়ের  দিকে দেশ এগিয়ে চলছে। এই উন্নয়ন বাধাগ্রস্ত করতেই জঙ্গিবাদ-মৌলবাদী শক্তি ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। সমাজের সংকটে সবসময় নাট্যকর্মীরা এগিয়ে এসেছে। ৬৯’ গণঅভ্যুত্থানের সময়েও তারা ঢাকায় মা নাটক মঞ্চস্থ করে সবার মধ্যে অনুপ্রেরণার সৃষ্টি করে। তাই আজকের এই জঙ্গিবাদ-মৌলবাদের বিরুদ্ধে নাট্যকর্মীদের রুখে দাঁড়াতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. প্রফেসর আবদুস সাত্তার। বক্তৃতা করেন পশ্চিমবঙ্গের নাট্য সমালোচক ও সাংবাদিক অংশুমান ভৌমিক, সাইফুজ্জামান জনি প্রমুখ।

Print Friendly, PDF & Email