প্রধানমন্ত্রীকে আলোচনায় বসতে কাদের সিদ্দিকীর আহ্বান

0
122

ঢাকা: দেশ ও জাতির স্বার্থে বিদ্যমান সমস্যার সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আলোচনার বসার আহ্বান জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম। যার সঙ্গে আলোচনায় বসলে বর্তমান সমস্যার সমাধান হবে তার সঙ্গেই প্রধানমন্ত্রীকে আলোচনার বসার আহ্বান জানান তিনি। মঙ্গলবার দুপুরে মতিঝিলের দলীয় কার্যালয়ের সামনে ৩০৮ দিন ধরে বিভিন্ন জেলায় অবস্থান কর্মসূচী পালন শেষে ঘরে ফেরা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর উদ্দেশে কাদের সিদ্দিকী বলেন, দেশের অবস্থা ভয়াবহ আকার ধারণ করেছে। সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীকে সবাই আলোচনায় বসার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী বলেছিলেন, কার সাথে আলোচনা বসবো। বিএনপি নেত্রীর গায়ে পোড়া মানুষের গন্ধ। কিন্তু আমি প্রধানমন্ত্রীকে বলবো, বিএনপি নেত্রীর গায়ে পোড়া মানুষের গন্ধ হলে যার সঙ্গে আলোচনার বসলে দেশের বর্তমান সমস্যার সমস্যা হবে দেশ ও জাতির স্বার্থে তার সঙ্গে আপনাকে আলোচনায় বসতে হবে। একদিনে ২৯ জনের ফাঁসির রায়ের সমালোচনা করে কাদের সিদ্দিকী বলেন, গণহারে যে পরিমাণ ফাঁসি দেয়া হচ্ছে তা ভাল লক্ষণ নয়। এভাবে গণহারে ফাঁসি দেয়া বন্ধ করতে হবে। যারা মনে করছেন, ফাঁসি দিলে সমস্যার সমাধান হবে তারা ভুল পথে রয়েছেন। ফাঁসি দিলে সমস্যা আরও বাড়ে।

উল্লেখ্য, চলতি বছরের বিরোধী জোটের আন্দোলন শুরু পর ২৮শে জানুয়ারি শান্তির দাবিতে মতিঝিলের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী পালন শুরু করেন কাদের সিদ্দিকী। ৬৪ দিন পর বিভিন্ন জেলায় অবস্থান কর্মসূচী পালন করেন। ৩০৮ দিন পর ঘরে ফিরছেন এই বীর মুক্তিযোদ্ধা।

Print Friendly, PDF & Email