প্রধানমন্ত্রী বরাবর প্রাইভেট কলেজ এসোসিয়েশন সিলেটের স্মারকলিপি প্রদান

0
343

নিজস্ব প্রতিনিধি : চলমান কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারীর প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত সিলেট শিক্ষাবোর্ডের আওতাধীন প্রাইভেট কলেজ সমূহকে প্রণোদনা ও আর্থিক সহায়তা প্রদানের দাবীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দিয়েছে ‘প্রাইভেট কলেজ এসোসিয়েশন সিলেট’। বুধবার (২০ মে) দুপুরে সংগঠনের আহবায়ক একেএম ফজলুর রহমান ও সদস্য সচিব আব্দুল ওয়াদুদ তাপাদার সিলেট জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করেন।

স্মারকলিপিটিতে তারা বলেন, করোনা পরিস্থিতিতে সারাদেশের ন্যায় সিলেট শিক্ষা বোর্ডের আওতাধীন প্রাইভেট কলেজসমূহ বন্ধ রয়েছে। সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে প্রতিষ্ঠিত ও পরিচালিত প্রতিষ্ঠানগুলোর পক্ষে বর্তমান পরিস্থিতিতে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর বেতন ভাতা প্রদান ও আনুষাঙ্গিক ব্যয় নির্বাহ দূরূহ হয়ে পড়েছে। সময়মতো বেতন ভাতা না পাওয়ার কারণে কর্মরত সহস্রাধিক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীগণ তাদের পরিবার নিয়ে আর্থিক সংকটে পড়ে স্বাভাবিক জীবনযাপন করতে পারছেন না। তদুপরি আমরা শিক্ষার্থীদের ভবিষ্যৎ বিবেচনায় তথা দেশের শিক্ষা কার্যক্রম চলমান রাখতে ভিন্নমুখী শিক্ষা কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের নিয়মিত নির্দেশনা ও সহযোগিতা করে যাচ্ছি।

এ অবস্থায় শিক্ষা ব্যবস্থাকে মান সম্মত ও বিশ্বমানের করে তুলতে প্রাইভেট কলেজ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের জীবনমান উন্নয়নেরও কোনো বিকল্প নেই জানিয়ে সরকারকে প্রাইভেট কলেজ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রণোদনা ও আর্থিক সহায়তা সহ একটি টেকসই ব্যবস্থার দাবী জানান।

এসময় প্রাইভেট কলেজ এসোসিয়েশন সিলেটের যুগ্ম আহ্বায়ক নিরঞ্জন চন্দ্র পাল, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ মহিউদ্দিন ফারুক, অর্থ সম্পাদক মোঃ লবিব রহমান, প্রচার সম্পাদক শিব্বির আহমদ ওসমানী, নওশাদ আহমদ সবুজ, হারুন মিয়া, সৈয়দ ফিদা হায়াত, জয়নাল আবেদীন, রুমেল আহমদ, আনিছুর রহমান সহ প্রাইভেট কলেজ সমূহের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email