বিকালে বঙ্গভবনে সংলাপে যাচ্ছেন খালেদা জিয়া

0
125

ঢাকা: নতুন নির্বাচন কমিশন এবং সার্চ কমিটি গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে ১৩ সদস্যের প্রতিনিধিদল নিয়ে বঙ্গভবনে যাচ্ছে বিএনপি; যাতে ১৩ দফা প্রস্তাব নিয়ে আলোচনা করবেন বলে জানিয়েছেন দলটির নেতারা। রবিবার বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে এই আলোচনায় বিএনপির প্রতিনিধিদলে নেতৃত্ব দেবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।
নতুন ইসি গঠনে বিএনপির সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে সংলাপ শুরু করতে যাচ্ছেন রাষ্ট্রপতি। এরপর ২০ ডিসেম্বর জাতীয় পার্টি, পরদিন এলডিপি ও কৃষক-শ্রমিক জনতা লীগ, তার পরদিন জাসদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বৃহস্পতিবার সংলাপ সূচি ঘোষণা করে বিএনপির ১০ সদস্যে্র প্রতিনিধিদলকে আমন্ত্রণ জানানো হয়েছিল বঙ্গভবনের পক্ষ থেকে। তার পরিপ্রেক্ষিতে বিএনপি ১০ জনের তালিকাও পাঠিয়েছিল। কিন্তু পরে বিএনপি আরও তিন নেতাকে প্রতিনিধিদলে অন্তর্ভুক্ত করার অনুরোধ জানায়। ফলে প্রতিনিধিদলের সদস্যে ১৩ জনে দাঁড়ায়।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম আগামীকাল গুলশানের বাসা থেকে বিকাল ৩টায় বঙ্গভবনের উদ্দেশে বেরিয়ে প্রথমে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যাবেন। সেখান থেকে প্রতিনিধিদলের সদস্যদের নিয়ে বঙ্গভবনে যাবেন। বিএনপির প্রতিনিধিদলে খালেদা জিয়ার সঙ্গে থাকছ্নে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য্ খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।
রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন শনিবার বলেন, নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে মহামান্য রাষ্ট্রপতি আজ রবিবার আলোচনা শুরু করবেন। বিএনপির ১৩ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে এই আলোচনা শুরু হবে। বঙ্গভবনের দরবার হলে বিকাল সাড়ে ৪টায় বিএনপি নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন রাষ্ট্রপ্রধান। বর্তমান নির্বাচন কমিশনের প্রতি আস্থাহীন বিএনপি সব রাজনৈতিক দলের আস্থাশীল ইসি গঠন করতে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়ে আসছে, যাদের অধীনে আগামী সাধারণ নির্বাচন হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত নভেম্বরে এক সংবাদ সম্মেলনে নতুন ইসি ও সার্চ কমিটি গঠন নিয়ে তার দলের ১৩ দফা প্রস্তাব তুলে ধরেন, যা তারা সংলাপেও তুলবেন বলে দলের নেতারা জানিয়েছেন।

Print Friendly, PDF & Email